বিচারককে চাপ, দাবি শরিফ-কন্যার

গত বছরের ২৪ ডিসেম্বর আল আজ়িজ়িয়া স্টিল দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে সাত বছরের কারাদণ্ড দেন বিচারক আরশাদ মালিক।

Advertisement

সংবাদ সংস্থা 

লাহৌর শেষ আপডেট: ০৮ জুলাই ২০১৯ ০৩:২২
Share:

নওয়াজ শরিফ কন্যা মরিয়ম নওয়াজ।—ছবি পিটিআই।

দুর্নীতির মামলায় নওয়াজ শরিফকে কারাদণ্ড দেওয়ার জন্য দুর্নীতি-দমন আদালতের বিচারককে ‘ব্ল্যাকমেল’ করা হয়েছিল বলে অভিযোগ করলেন তাঁর কন্যা মরিয়ম নওয়াজ। নিজের অভিযোগের সমর্থনে শনিবার লাহৌরে সাংবাদিক বৈঠক করে একটি ভিডিয়ো প্রকাশ করেন পিএমএল-এন নেত্রী মরিয়ম।

Advertisement

গত বছরের ২৪ ডিসেম্বর আল আজ়িজ়িয়া স্টিল দুর্নীতি মামলায় দোষী সাব্যস্ত প্রাক্তন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফকে সাত বছরের কারাদণ্ড দেন বিচারক আরশাদ মালিক। বতর্মানে শরিফ রয়েছেন লাহৌরের কোট লাখপত জেলে।

কী রয়েছে ওই ভিডিয়োয়? ভি়ডিয়োটিতে বিচারক আরশাদ মালিকের সঙ্গে কথা বলতে দেখা গিয়েছে পিএমএল-এন সমর্থক নাসির বাটকে। ভিডিয়োটিতে বিচারক মালিককে বলতে শোনা গিয়েছে, শরিফ যাতে কোনও ভাবেই রেহাই না পান সেজন্য বাইরে থেকে চাপ আসছিল। তাঁকে ‘ব্ল্যাকমেল’ করা হচ্ছিল। অবশেষে চাপের কাছে নতিস্বীকার করেন তিনি। শরিফের বিরুদ্ধে দুর্নীতির প্রমাণ না থাকা সত্ত্বেও তাঁকে কারাদণ্ড দেন।

Advertisement

তাঁর বিরুদ্ধে ওঠা সমস্ত অভিযোগ অস্বীকার করেছেন বিচারক মালিক। বিচারকের দাবি, ওই ভিডিয়ো বিকৃত করে প্রকাশ করা হয়েছে। একই দাবি ইমরান খান সরকারেরও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন