‘চোর’কে গ্রেফতার নয়, খাবার কেনার পয়সা দিলেন মহিলা অফিসার

এই চুরির জন্য গ্রেফতার না করে তাঁদের সাহায্য করেন তিনি।

Advertisement

সংবাদ সংস্থা

ম্যাসাচুসেটস শেষ আপডেট: ০৪ জানুয়ারি ২০২১ ১৫:২৩
Share:

গ্রাফিক- তিয়াসা দাস।

দোকান থেকে জিনিস চুরির অভিযোগ পেয়ে গিয়েছিলেন। কিন্তু অভিযুক্তের অবস্থা জেনে তাঁর প্রতি দয়াপ্রবণ হয়ে বড়দিনের খাবার কেনায় সাহায্য করেছেন। আমেরিকার ম্যাসাচুসেটসের ম্যাট লিমা নামের ওই অফিসারের কথা সম্প্রতি জানিয়েছে সমারসেট পুলিশ ডিপার্টমেন্ট।

Advertisement

ঘটনাটি ঘটেছিল ২০ ডিসেম্বর। ‘শপ অ্যান্ড স্টপ’ নামের একটি দোকানে চুরির অভিযোগ পান লিমা। দুই বাচ্চা নিয়ে এক মহিলা নাকি অনেক জিনিস স্ক্যান না করে বেরিয়ে গিয়েছেন। অভিযুক্তকে খোঁজ করে তাঁর সঙ্গে কথা বলেন লিমা। জানতে পারেন, ওই পরিবার অর্থকষ্টের মধ্যে দিয়ে যাচ্ছে। তাঁদের খাবার কেনার পয়সাও থাকছে না। বড়দিনের খাবার কিনতেই এই কাজ বলে নিশ্চিত হন লিমা।

তাই এই চুরির জন্য গ্রেফতার না করে তাঁদের সাহায্য করেন তিনি। এই কাজ দ্বিতীয় বার না করার জন্য ওই মহিলাকে সতর্ক করেন লিমা। সঙ্গে ২৫০ ডলারের একটি গিফ্ট কার্ড দেন। যাতে বড়দিন পালনের জন্য কেনাকাটা করতে পারেন তাঁরা। এ ব্যাপারে লিমা বলেছেন, ‘‘দুই বাচ্চা এবং মহিলাকে দেখে আমার সন্তানদের কথা মনে হচ্ছিল। আমাকে সাহায্য করতেই হত।’’

Advertisement

লিমার এই পদক্ষেপের কথা জানার পর ডিপার্টমেন্টও তাঁর প্রশংসায় মেতেছে। তাঁর দয়াপ্রবণতার কথা উল্লেখ করে সমারসেট পুলিশের এক অফিসার বলেছেন, ‘‘আমি লিমাকে ধন্যবাদ জানাতে চাই। তাঁর কাজ তুলে ধরেছে জনগণের আরক্ষা এবং সেবার দিকটি।’’

আরও পড়ুন:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন