Mehul Choksi

Mehul Choksi: জেলে মেহুল চোক্সীকে মারধর? ছবি প্রকাশ করে দাবি সংবাদ সংস্থার, অভিযোগ তাঁর আইনজীবীরও

ছবিতে দেখা গিয়েছে, শরীরে একাধিক ক্ষতচিহ্ন রয়েছে তাঁর।

Advertisement

সংবাদ সংস্থা

নয়াদিল্লি শেষ আপডেট: ৩০ মে ২০২১ ০১:৪২
Share:

মেহুল চোক্সী। নিজস্ব চিত্র।

পিএনবি প্রতারণা মামলায় অভিযুক্ত মেহুল চোক্সীকে আগেই গ্রেফতার করেছিল ডোমিনিকা পুলিশ। এ বার এক জাতীয় সংবাদ সংস্থা কয়েকটি ছবি প্রকাশ করে দাবি করেছে, জেলের ভিতরে বেধড়ক মারধর করা হয়েছে মেহুলকে। একই দাবী করেছেন মেহুল আইনজীবীও। তিনি জানিয়েছেন, অ্যান্টিগা থেকে জোর করে মেহুলকে নিয়ে যাওয়া হয়েছে ডোমিনিকার জেলে। সেখানে নির্বিচারে মারধর করা হয়েছে তাঁকে। শরীরে একাধিক ক্ষতচিহ্ন তৈরি হয়েছে এই মারের ফলে। সংবাদ সংস্থার প্রকাশ করা ছবিতে দেখা যাচ্ছে, একটি গ্রিলের ধারে (যেটিকে জেলের মতো দেখতে) দাঁড়িয়ে আছেন মেহুল। অন্য ছবিতে দেখা গিয়েছে, শরীরে একাধিক ক্ষতচিহ্ন রয়েছে তাঁর।

Advertisement

আপাতত ডোমিনিকার আদালতের নির্দেশে আটক রয়েছেন মেহুল। ২ জুন পর্যন্ত তাঁকে অন্য কোনও দেশে যাওয়ার বিষয়ে নিষেধাজ্ঞা আরোপ করেছে আদালত। অ্যান্টিগা সর্বতভাবে মেহুলকে ভারতে ফেরানোর কথা বললেও প্রথম থেকেই তাঁর আইনজীবী তার বিরোধিতা করছেন। তিনি বলেছেন, অ্যান্টিগা থেকে কী ভাবে মেহুল ডোমিনিকায় গেলেন, সেটি স্পষ্ট না হওয়া পর্যন্ত ভারতে ফেরানোর কোনও প্রশ্নই ওঠে না। কারণ তিনি মনে করেন, নিজের ইচ্ছায় অ্যান্টিগা ছাড়েননি মেহুল। আদালতের সামনে পিটিশন দাখিল করার সময়ও সে কথা বলেছেন আইনজীবীরা। তাঁদের আশঙ্কা অ্যান্টিগা থেকে জোর করে মেহুলকে তুলে আনা হয়েছে।

শনিবার একটি বিবৃতি দিয়ে মেহুলের আইনজীবী বিজয় আগরওয়াল দাবি করেছেন, ‘‘অ্যান্টিগা নিজের দেশের নাগরিককে রক্ষা করতে অক্ষম। মেহুল চোক্সী অ্যান্টিগার নাগরিক ও তাঁর সমস্তরকম সাংবিধানিক অধিকার আছে। আইনের যে সুরক্ষা তাঁর প্রাপ্য, তা তাঁকে দেওয়া উচিত।’’

Advertisement

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন