Imran Khan

দশ বছরের জন্য আমাকে জেলে রাখার পরিকল্পনা চলছে, সেনার বিরুদ্ধে সুর চড়ালেন ইমরান খান

সত্তরোর্ধ্ব এই রাজনীতিকের অভিযোগ, পিটিআই সমর্থকদের উপর মিথ্যা অভিযোগে হামলা চালাচ্ছে সেনা। পাকিস্তানের মিডিয়া সরকার এবং সেনার নিয়ন্ত্রণে চলছে বলেও দাবি করেন পাকিস্তানের ‘কাপ্তান’।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ইসলামাবাদ শেষ আপডেট: ১৫ মে ২০২৩ ১৯:০৮
Share:

সেনার বিরুদ্ধে সুর চড়ালেন ইমরান খান। ফাইল চিত্র।

জামিন পেয়ে লাহোরে নিজের বাসভবনে ফিরেই পাকিস্তানি সেনার বিরুদ্ধে সুর চড়ালেন ইমরান খান। পাকিস্তানের প্রাক্তন প্রধানমন্ত্রীর অভিযোগ, তাঁকে আগামী দশ বছরের জন্য জেলে রাখার পরিকল্পনা চলছে। এমনকি তাঁর স্ত্রী বুশরা বেগমকে জেলে ঢুকিয়েও তাঁকে হেনস্থা করা হতে পারে বলে আশঙ্কা করেছেন ইমরান।

Advertisement

সোমবার সকাল থেকেই সেনার বিরুদ্ধে একাধিক টুইট করতে থাকেন পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ (পিটিআই) দলের প্রধান। একটি টুইটে তিনি সেনাকে কটাক্ষ করে বলেন, “বিচার করা এবং তা প্রয়োগ করা, সব কিছুর দায়িত্ব নিয়ে নিয়েছে সেনা।” পাকিস্তানের মিডিয়া সরকার এবং সেনার নিয়ন্ত্রণে চলছে বলেও অভিযোগ করেন পাকিস্তানের ‘কাপ্তান’।

সত্তরোর্ধ্ব এই রাজনীতিকের অভিযোগ, পিটিআই সমর্থকদের উপর মিথ্যা অভিযোগে হামলা চালাচ্ছে সেনা। সোমবার সকালে নিজের বাড়িতে বসেই অনলাইনে দলের শীর্ষ নেতৃত্বের সঙ্গে বৈঠক করেন ইমরান। সোমবারই ইমরানকে ইসলামাবাদ হাই কোর্টের দেওয়া রক্ষকবচের মেয়াদ শেষ হয়েছে। এর পর প্রায় ১০০টি মামলায় অভিযুক্ত ইমরানকে গ্রেফতার করতে আর বাধা নেই সেনা কিংবা পুলিশের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন