Crocodile

মাছ ধরতে গিয়ে উধাও! পুলিশ জানাল, ছিঁড়ে খেয়েছে দুই কুমির

জায়গাটি উত্তর কুইন্সল্যান্ডের। জলাশয় অধ্যুষিত এই এলাকায় প্রায়ই মাছ ধরতে ভিড় করেন পর্যটকেরা। আবার এলাকাটিতে কুমিরের আনাগোনাও একটু বেশি।

Advertisement

সংবাদ সংস্থা

সিডনি শেষ আপডেট: ০৩ মে ২০২৩ ১৮:৩০
Share:

মাছ ধরতে ধরতে বেশ কয়েবার কেভিনের গলার শব্দ, চিৎকার এমনকি,  জল ঝাপটানোর শব্দ শুনতে পেয়েছিলেন তাঁর বন্ধুরা। ফাইল চিত্র

মাছ ধরতে গিয়ে নিখোঁজ এক বৃদ্ধের দেহাবশেষ পাওয়া গেল দু’টি কুমিরের পেট থেকে!

Advertisement

পুলিশ জানিয়েছে, গত শনিবার বন্ধুদের সঙ্গে মাছ ধরতে বেরিয়ে আচমকাই উধাও হয়ে গিয়েছিলেন কেভিন ডারমোডি নামে অস্ট্রেলিয়ার এক নাগরিক। তার প্রায় একশো ঘণ্টা পরে পুলিশ তাঁর খোঁজ পায়। যে এলাকায় তিনি মাছ ধরতে এসেছিলেন সেখানকারই দু’টি কুমিরের পেট থেকে উদ্ধার করা হয় তাঁর দেহাবশেষ।

জায়গাটি উত্তর কুইন্সল্যান্ডের। জলাশয় অধ্যুষিত এই এলাকায় প্রায়ই মাছ ধরতে ভিড় করেন পর্যটকেরা। আবার এলাকাটিতে কুমিরের আনাগোনাও একটু বেশি। স্থানীয়রা এলাকাটিকে চেনে ‘ল্যান্ড অফ ক্রোকোডাইল্স’ বা ‘কুমিরের রাজ্য’ বলে।

Advertisement

কেভিনের বন্ধুরা জানিয়েছেন, সেদিন মাছ ধরতে নেমে ভিড় করে থাকা কুমিরগুলোর উপর চিৎকার করছিলেন কেভিন। তাদের দিকে তেড়ে যাচ্ছিলেন জলে আঘাত করে ভয় দেখানোর চেষ্টাও করছিলেন। মাছ ধরতে ধরতে বেশ কয়েবার কেভিনের গলার শব্দ, চিৎকার এমনকি, জল ঝাপটানোর শব্দ শুনতে পেয়েছিলেন তাঁরা। কিন্তু তাঁদের মনে হয়েছিল, সেটি কেভিন কুমির তাড়ানোর জন্যই করছেন। পরে কেভিনকে খুঁজে না পেয়ে তাঁরা ভাবেন তিনি নিজে থেকেই বাড়ি চলে গিয়েছেন। কিন্তু পরে তাঁকে বাড়িতেও দেখতে না পেয়ে পুলিশে খবর দেওয়া হয়।

পরে দুই কুমিরের দেহের ভিতরে খুঁজে পাওয়া যায় ওই কেভিনের দেহাবশেষ। পুলিশ জানিয়েছে, দু’টি কুমিরকেই গুলি করে মারেন ফরেস্ট রেঞ্জার। এদের মধ্যে একটির দৈর্ঘ্য ১৪ ফুট। অন্যটি ৯ ফুট দীর্ঘ।

পুলিশ ঘটনাটির তদন্ত করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন