মঙ্গল গ্রহে ‘মহিলা’ আবিষ্কার সোশ্যাল মিডিয়ার!

সোশ্যাল মিডিয়ায় কত বিতর্ক, কত গুঞ্জনই তো চলে। এ বার মঙ্গল গ্রহে প্রাণের স্পন্দন তো বটেই, এক মহিলাকেও দেখতে পেল সোশ্যাল মিডিয়া! নাসার প্রকাশিত দু’টি ছবি নিয়েই চলছে গুঞ্জন। তার একটিতে কাঁকড়া এবং অন্যটিতে এক মহিলার অস্তিত্ব নিয়ে জল্পনা শুরু হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৯ অগস্ট ২০১৫ ১৪:৫১
Share:

সোশ্যাল মিডিয়ায় কত বিতর্ক, কত গুঞ্জনই তো চলে। এ বার মঙ্গল গ্রহে প্রাণের স্পন্দন তো বটেই, এক মহিলাকেও দেখতে পেল সোশ্যাল মিডিয়া! নাসার প্রকাশিত দু’টি ছবি নিয়েই চলছে গুঞ্জন। তার একটিতে কাঁকড়া এবং অন্যটিতে এক মহিলার অস্তিত্ব নিয়ে জল্পনা শুরু হয়েছে। নাসা এখনও মঙ্গলে প্রাণের অস্তিত্বের সন্ধান দিতে না পারলেও সোশ্যাল ইউজাররা তা একরকম নিশ্চিত করে ফেলেছেন!

Advertisement

মঙ্গল গ্রহে প্রাণের স্পন্দন আছে কিনা তা নিয়ে জল্পনা নতুন কিছু নয়। এখন সোশ্যান ইউজারদের জল্পনা, সত্যিই কি কোনও মহিলা আছেন লাল গ্রহে? কে তিনি? তিনি কি পৃথিবীর কেউ? নাকি ভিনগ্রহী প্রাণী? কেউ একটা মন্তব্য করলে তার পাল্টা মম্তব্যে ভরে যাচ্ছে সোশ্যাল ওয়াল। কেউ কেউ ছবিতে মহিলার আকৃতির ওই বিশেষ প্রাণীকে ‘ভুত’ বলেও মনে করছেন। তাঁদের মনে হচ্ছে, ছবিতে ধূসর প্রান্তরে ওই প্রাণীর হাত, মাথা বেশ স্পষ্ট ভাবে‌ বোঝা যাচ্ছে। ঠিক যেন মনে হচ্ছে কেউ দাঁড়িয়ে রয়েছে।

এই ছবিটি ছাড়াও নাসার প্রকাশিত মঙ্গলের আরও একটি ছবি নিয়ে বেশ হইচই হচ্ছে সোশ্যাল মিডিয়ায়। যেখানে হলুদ রঙের বিস্তীর্ণ পাথুরে অংশের এক কোণে কিছু একটা দেখা যাচ্ছে। সেটাকেই কাঁকড়া বলেই মনে করছেন সোশ্যাল ইউজাররা!

Advertisement

ছবি: ইন্টারনেটের সৌজন্য।

বড় করে দেখতে ছবিতে ক্লিক করুন...

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন