ব্লগার খুনে ধৃত এক

বাংলাদেশি ব্লগার অনন্তবিজয় দাসকে হত্যার অভিযোগে সিলেট থেকে ইদ্রিস আলি নামে এক চিত্র সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন সিলেটের অতিরিক্ত পুলিশ কমিশনার। সিলেটেরই একটি দৈনিকে ইদ্রিস কাজ করে বলে খবর। পর পর তিন জন ব্লগার খুনের ঘটনায় সোমবারই উদ্বেগ জানিয়েছেন দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান।

Advertisement

সংবাদ সংস্থা

ঢাকা শেষ আপডেট: ০৯ জুন ২০১৫ ০২:৫১
Share:

বাংলাদেশি ব্লগার অনন্তবিজয় দাসকে হত্যার অভিযোগে সিলেট থেকে ইদ্রিস আলি নামে এক চিত্র সাংবাদিককে গ্রেফতার করা হয়েছে বলে জানিয়েছেন সিলেটের অতিরিক্ত পুলিশ কমিশনার। সিলেটেরই একটি দৈনিকে ইদ্রিস কাজ করে বলে খবর। পর পর তিন জন ব্লগার খুনের ঘটনায় সোমবারই উদ্বেগ জানিয়েছেন দেশের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী আসাদুজ্জামান খান। তিনি বলেছেন, ‘‘একের পর এক হামলা চালিয়ে দেশের শান্তির পরিবেশ নষ্ট করছে উগ্রপন্থীরা। কিন্তু আমরা এ বার সতর্ক যাতে কোনও ভাবেই এরা নিজের ছক সফল করতে না পারে।’’ তাহলে অভিজিৎ বা অনন্তবিজয়ের হত্যার পর কী পদক্ষেপ করছে বাংলাদেশ? আসাদুজ্জামান জানিয়েছেন, শুধু ব্লগারদের নয়, দেশের একাধিক বুদ্ধিজীবী ও রাজনীতিবিদদেরও হুমকি দিচ্ছে উগ্রপন্থীরা। হামলা রুখতে ব্লগারদের সম্পূর্ণ নিরাপত্তা দেওয়া হচ্ছে। কয়েক জন সন্দেহভাজনকে গ্রেফতারও করা হয়েছে। তাদের মধ্যেই রয়েছে ইদ্রিস।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন