বিমান দুর্ঘটনায় মৃত ওসামার সৎ মা ও বোন

বিমান দুর্ঘটনায় মারা গেলেন ওসামা বিন লাদেনের সৎ মা। মৃত্যু হয়েছে তাঁর সৎ বোন ও তাঁর স্বামীর। হ্যাম্পশায়ারের ব্ল্যাকবুশ বিমানবন্দরে নামার সময়ে তাঁদের ব্যক্তিগত বিমানটি রানওয়ে ছাড়িয়ে বেরিয়ে গিয়ে পার্ক করা বেশ কয়েকটি গাড়িতে ধাক্কা মারে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০১ অগস্ট ২০১৫ ১৬:২৭
Share:

দুর্ঘটনার পর হ্যাম্পশায়ারের ব্ল্যাকবুশ বিমানবন্দর। ছবি: রয়টার্স।

বিমান দুর্ঘটনায় মারা গেলেন ওসামা বিন লাদেনের সৎ মা। মৃত্যু হয়েছে তাঁর সৎ বোন ও তাঁর স্বামীর। হ্যাম্পশায়ারের ব্ল্যাকবুশ বিমানবন্দরে নামার সময়ে তাঁদের ব্যক্তিগত বিমানটি রানওয়ে ছাড়িয়ে বেরিয়ে গিয়ে পার্ক করা বেশ কয়েকটি গাড়িতে ধাক্কা মারে। তার পরেই বিস্ফোরণে বিমানটি ধ্বংস হয়ে যায়।

Advertisement

ট্যুইটারে দুর্ঘটনার কথা জানিয়ে বিন লাদেন পরিবারের প্রতি সমবেদনা প্রকাশ করেছেন ব্রিটেনে সৌদি আরবের রাষ্ট্রদূত রাজকুমার মহম্মদ বিন নাফ আল সৌদ। ব্রিটিশ প্রশাসনের সঙ্গে এ বিষয়ে যোগাযোগ রক্ষা করা হচ্ছে বলে সৌদি দূতাবাস সূত্রে খবর।

সৌদি দূতাবাস জানিয়েছে, একটি ব্যক্তিগত বিমানে ওসামা বিন লাদেন-এর সৎ মা রাজা হাসিম, সৎ বোন সানা বিন লাদেন, সানার স্বামী জুহাইর হাসিম ইতালির মিলান থেকে ফিরছিলেন। এই বিমানটিই দুর্ঘটনাগ্রস্ত হয়। তাতে চালক-সহ এই তিন যাত্রীর মৃত্যু হয়েছে। ওসামার বাবা মহম্মদ বিন আওদ বিন লাদেন-এর ২৪ জন স্ত্রী এবং ৫০ জন সন্তান। তার মধ্যে এক জন রাজা হাসিম। আদতে ইয়েমেনের বাসিন্দা হলেও ১৯১০-এ সৌদি আরবে চলে আসেন ওসামার বাবা। এর পরে বিপুল নির্মাণের ব্যবসা গড়ে তোলেন তিনি। ১৯৬৭ সালে বিমান দুর্ঘটনায় তাঁর মৃত্যু হয়। তার বড় ছেলে সালিম বিন লাদেনও ১৯৮৮ সালে আমেরিকার টেক্সাসে বিমান দুর্ঘটনায় মারা যান। এ দিনের দুর্ঘটনায় মৃতদের দেহগুলি দ্রুত সৌদি আরবে ফেরত পাঠানোর জন্য ব্যবস্থা নিচ্ছে ব্রিটিশ সরকার।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন