Councillor

হোয়াটস্ অ্যাপ গ্রুপে অর্ধনগ্ন মহিলার ছবি পোস্ট, সাসপেন্ড কাউন্সিলর

শেফিল্ড সিটির কাউন্সিলর মহম্মদ মারুফ মিটিং‌ চলাকালীন সেই গ্রুপেই অর্ধনগ্ন মহিলার একটি ছবি পাঠিয়ে বসেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ০৮ ডিসেম্বর ২০১৮ ১০:১১
Share:

পাক বংশোদ্ভুত কাউন্সিলর মহম্মদ মারুফ। ছবি মারুফের ফেসবুক অ্যাকাউন্ট থেকে।

হোয়াটস্ অ্যাপ গ্রুপে মহিলাদের ‘টপলেস’ ছবি পাঠিয়ে সাসপেন্ড হলেন পাক বংশোদ্ভুত ইউকে কাউন্সিলর। শেফিল্ড সিটির কাউন্সিলর মহম্মদ মারুফ মিটিং‌ চলাকালীন সেই গ্রুপেই এ রকম একটি ছবি পাঠিয়ে বসেন। বিষয়টি নিয়ে তদন্তের জন্য তাঁকে সাসপেন্ড করেছে লেবার পার্টির কাউন্সিল।

Advertisement

মহিলাদের ক্ষমতায়ন সম্পর্কিত হোয়াটস্ অ্যাপ গ্রুপ ‘মামস্ ইউনাইটেড’-এ জন প্রতিনিধি হিসাবে যুক্ত আছেন পাক বংশোদ্ভুত কাউন্সিলর মারুফ। ওই হোয়াটস অ্যাপ গ্রুপের প্রতিষ্ঠাতা শাহিরা ইরশাদ নামের এক মহিলা। এ দিন ওই গ্রুপেরই একটি সভায় ‘নাইফ ক্রাইম’ বা ছুরি দিয়ে করা অপরাধের উপর একটি পিটিশন উপস্থাপনা করছিলেন শাহিরা। সে সময়ই মহিলার অর্ধনগ্ন ছবি পোস্ট করে বসেন ওই কাউন্সিলর।

ঘটনার জন্য ক্ষমা চেয়ে মারুফ আত্মপক্ষ সমর্থনে বিবৃতিও দিয়েছেন। তিনি বলেছেন, ‘‘সে সেময় আমি শাহিরা ইরশাদের বক্তৃতার একটি ভিডিয়ো পোস্ট করতে গিয়েছিলাম। কিন্তু ভুলবশত আমার মোবাইলে গতকাল আসা ছবিটিতে ক্লিক হয়ে যায়।’’ তিনি তাঁর এই ভুলকে ‘অনেস্ট মিসটেক’ বলে উল্লেখ করেছেন।

Advertisement

আরও পড়ুন: সতর্ক মাকরঁ, বন্ধ আইফেলও

তিনি আরও জানিয়েছেন, পাঠানোর পর ভুল বুঝতে পেরে মেসেজটি ডিলিট করার চেষ্টাও করেছিলেন। কিন্তু দেরি হয়ে যাওয়ায় তা সম্ভব হয়নি।

যদিও এই ঘটনার নিন্দা করেছেন লেবার পার্টির কাউন্সিল নেত্রী জুলি ডোরে। তিনি জানিয়েছেন, বিষয়টি সম্পর্কে পুরোপুরি নিশ্চিত না হওয়া পর্যন্ত মারুফের সাসপেনশন বহাল থাকবে।

আরও পড়ুন: সুদিন শেষ! আর্থিক তছরুপ করে আর ইংল্যান্ডে গিয়ে লুকনো যাবে না

(সারাবিশ্বের সেরা সব খবরবাংলায় পড়তে চোখ রাখতে পড়ুন আমাদের আন্তর্জাতিক বিভাগে।)

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন