জামাতকে লক্ষ টাকা, কবুল পাক মন্ত্রীর

একটি পাকিস্তানি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে অভ্যন্তরীণ মন্ত্রী ইজাজ আহমেদ শাহ দাবি করেছেন, ‘‘আমরাই লক্ষ লক্ষ টাকা খরচ করেছি জামাতের পিছনে।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ১৩ সেপ্টেম্বর ২০১৯ ০৩:১৮
Share:

পাক অভ্যন্তরীণ মন্ত্রী ব্রিগেডিয়ার ইজাজ আহমেদ শাহ। ছবি: টুইটার

জঙ্গি গোষ্ঠীগুলোকে মদত দেওয়া নিয়ে পাকিস্তানের বিরুদ্ধে অভিযাগ নতুন নয়। এ বার এক পাক মন্ত্রীই স্বীকার করে নিলেন, জামাত-উদ-দাওয়ার মতো সন্ত্রাসবাদী সংগঠনের পিছনে এক সময়ে লক্ষ লক্ষ টাকা খরচ করেছে ইসলামাবাদ।

Advertisement

একটি পাকিস্তানি টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে অভ্যন্তরীণ মন্ত্রী ইজাজ আহমেদ শাহ দাবি করেছেন, ‘‘আমরাই লক্ষ লক্ষ টাকা খরচ করেছি জামাতের পিছনে। নিষিদ্ধ সংগঠনটির সদস্যদের নিরস্ত করে সমাজের মূল স্রোতে নিয়ে আসতে হবে আমাদেরই।’’

এর আগে জুলাই মাসে আমেরিকা সফরে গিয়ে পাক প্রধানমন্ত্রী ইমরান খান বলেছিলেন, তাঁর দেশে এখনও অন্তত ৩০ থেকে ৪০ হাজার জঙ্গি রয়েছে। আফগানিস্তান কিংবা কাশ্মীরের বিভিন্ন জায়গায় তাদের প্রশিক্ষণ চলছে। এ-ও বলেছিলেন, পাকিস্তান তেহরিক-ই-ইনসাফ ক্ষমতায় আসার আগে পর্যন্ত তৎকালীন সরকারের কোনও ইচ্ছে ছিল না দেশের মাটি থেকে সন্ত্রাসবাদী সংগঠনগুলোকে উৎখাত করা। অন্য একটি সাক্ষাৎকারে ইমরান বলেছিলেন, পাকিস্তান সীমান্তে অন্তত ৪০টি জঙ্গি সংগঠন সক্রিয় রয়েছে।

Advertisement

এ দিন কাশ্মীর নিয়েও মন্তব্য করেছেন শাহ। বলেছেন, কাশ্মীর নিয়ে ইসলামাবাদের অবস্থানের জন্যই তারা আন্তর্জাতিক সংগঠনগুলোকে পাশে পেতে ব্যর্থ হচ্ছে। বিশ্বের সামনে পাকিস্তানের ভাবমূর্তি নষ্ট করার জন্যও ইমরানের দলকে দুষেছেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন