Greece Boat Tragedy

গ্রিসে নৌকাডুবি: পাক নাগরিকদের সঙ্গে দুর্ব্যবহারের অভিযোগ, বেঁচে ফিরেছেন ১২ জন

গত ১৪ জুন গ্রিসে শরণার্থী বোঝাই নৌকা ডুবে যায়। এই ঘটনায় ৭৮ জন বেঁচে ফিরেছেন। ওই ৭৮ জনের মধ্যে ১২ জন পাকিস্তানের নাগরিক।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

ইসলামাবাদ শেষ আপডেট: ১৮ জুন ২০২৩ ২২:৫২
Share:

নৌকাডুবির মুহূর্ত। ছবি: টুইটার।

গ্রিসে শরণার্থী বোঝাই নৌকাডুবির ঘটনায় ১২ জন পাকিস্তানি প্রাণে বেঁচেছেন। ওই নৌকায় পাক নাগরিকদের সঙ্গে দুর্ব্যবহার করা হয়েছে বলে অভিযোগ উঠল। নৌকার ডেকের নীচে জোর করে পাকিস্তানি শরণার্থীদের যেতে বলা হয়েছিল বলে অভিযোগ। ওই নৌকায় কমপক্ষে ৪০০ জন পাক নাগরিক ছিলেন। নৌকার ডেকের নীচে পাক নাগরিকদের রাখায় তাঁদের বাঁচার সম্ভাবনা কম ছিল।

Advertisement

গত ১৪ জুন গ্রিসে শরণার্থী বোঝাই নৌকা ডুবে যায়। এই ঘটনায় ৭৮ জন বেঁচে ফিরেছেন। ওই ৭৮ জনের মধ্যে ১২ জন পাকিস্তানের নাগরিক। এই পরিসংখ্যান জানিয়েছে পাক বিদেশ মন্ত্রক। প্রায় ৫০০ জনের খোঁজ পাওয়া যায়নি।

‘দ্য গার্ডিয়ানের’ প্রতিবেদনে দাবি করা হয়েছে, পাকিস্তানের জোর করে নৌকার ডেকের নীচে রাখা হয়েছিল। অন্য যাত্রীদের নৌকার উপরের ডেকে রাখা হয়েছিল। ফলে তাঁদের প্রাণে বাঁচার সম্ভাবনা বেশি ছিল। পাক নাগরিকদের সঙ্গে দুর্ব্যবহার করেন নৌকার কর্মীরা, এমন অভিযোগও উঠেছে।

Advertisement

বিভিন্ন সংবাদমাধ্যমের প্রতিবদেন মারফত জানা গিয়েছে, ওই নৌকায় ৭০০ জন ছিল। ডুবে যাওয়ার আগের দিন নৌকার ইঞ্জিনে গোলযোগ ধরা পড়েছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন