flight

মাঝ আকাশে আপৎকালীন দরজা খুলে দিলেন যাত্রী, বিমান উড়ে চলল সেই অবস্থাতেই, অসুস্থ বহু যাত্রী

দক্ষিণ কোরিয়ার ইয়োনহ্যাপ নিউজ এজেন্সি জানিয়েছে, ৯ যাত্রীকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। দেগু আন্তর্জাতির বিমানবন্দর থেকে ওই যাত্রীকে গ্রেফতার করেছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

সোল শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ১৬:৩২
Share:

বিমানের আপৎকালীন দরজা খুলে দিলেন যাত্রী। প্রতীকী ছবি।

মত্ত অবস্থায় তাণ্ডব চালানো, সহযাত্রীর গায়ে প্রস্রাব, বিমানকর্মীদের সঙ্গে অভব্য আচরণের মতো বহু ঘটনা আগে প্রকাশ্যে এসেছে। এ বার বিমানের আপৎকালীন দরজা খুলে দেওয়ার অভিযোগ উঠল এক যাত্রীর বিরুদ্ধে।

Advertisement

বিমান যখন মাঝ আকাশে, ঠিক সেই সময় আচমকাই আপৎকালীন দরজা খুলে দেন ওই যাত্রী। হু হু করে হাওয়া ঢুকতে শুরু করে বিমানে। পাইলট সেই অবস্থাতেই বিমান চালিয়ে নিয়ে যান। যদিও নিরাপদেই বিমান অবতরণ করেছে। তবে এই ঘটনায় বহু যাত্রী অসুস্থ হয়ে পড়েন। তাঁদের হাসপাতালে ভর্তি করানো হয়েছে বলে বিমানবন্দর সূত্রে খবর।

ঘটনাটি দক্ষিণ কোরিয়ার। সংবাদ সংস্থা এএফপির প্রতিবেদন অনুযায়ী, শুক্রবার এ৩২১-২২০ বিমানটি জেজু দ্বীপ থেকে দেগুতে যাচ্ছিল। বিমানে কর্মী-সহ ২০০ জন যাত্রী ছিলেন। বিমানের আপৎকালীন দরজার কাছে বসেছিলেন এক যাত্রী। বিমান যখন মাঝ আকাশে, তখনই ওই যাত্রী দরজা খোলার চেষ্টা করেন। অন্য যাত্রীরা তাঁকে বাধা দেওয়ার চেষ্টার করেও পারেননি।

Advertisement

দক্ষিণ কোরিয়ার ইয়োনহ্যাপ নিউজ এজেন্সি জানিয়েছে, ৯ যাত্রীকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। দেগু আন্তর্জাতির বিমানবন্দর থেকে ওই যাত্রীকে গ্রেফতার করেছে পুলিশ। কেন তিনি দরজা খুললেন, তা জানার চেষ্টা চালানো হচ্ছে বলে এক পুলিশ আধিকারিক জানিয়েছেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন