American Airlines

বিমানকর্মীকে কামড়ে বিমান থেকে ঝাঁপ দিলেন যাত্রী!

বিমান যখন ওড়ার প্রস্তুতি নিচ্ছে ঠিক তখনই টুন নিজের আসন থেকে আচমকাই লাফ দিয়ে উঠে পড়ে বিমানের মূল দরজা খোলার চেষ্টা করতে শুরু করেন।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ৩১ মে ২০১৭ ১০:০৪
Share:

অভিযুক্ত যাত্রী টুন লন সেইন। ছবি: সংগৃহীত।

যাত্রী হেনস্থায় বার বার খবরের শিরোনামে এসেছে আমেরিকান এয়ারলাইন্সের নাম। কখনও যাত্রীকে মারতে মারতে রক্তাক্ত অবস্থায় টেনে হিঁচড়ে বিমান থেকে নামানো, কখনও বা শিশু-সহ মহিলাকে হেনস্থার অভিযোগ উঠেছে এই বিমান সংস্থার বিরুদ্ধে। এ বার উলট পূরাণ। আমেরিকান এয়ারলাইন্সের এক বিমানকর্মীকে আঁচড়ে-কামড়ে, জোর করে বিমান থেকে ঝাঁপ মেরে একেবারে হুলুস্থুল কাণ্ড বাধালেন এক যাত্রী।

Advertisement

আরও পড়ুন
নতুন ধারার প্যাঁচে বিক্রম

গত সপ্তাহের বৃহস্পতিবার এই ঘটনা ঘটলেও সম্প্রতি তা প্রকাশ্যে এসেছে। বছর বাইশের ওই অভিযুক্ত যাত্রীর নাম টুন লন সেইন। তিনি উঠেছিলেন আমেরিকান এয়ারলাইন্সের একটি বিমানে। ওই বিমান সংস্থার তরফে জানানো হয়েছে, বিমান যখন ওড়ার প্রস্তুতি নিচ্ছে ঠিক তখনই টুন নিজের আসন থেকে আচমকাই লাফ দিয়ে উঠে পড়ে বিমানের মূল দরজা খোলার চেষ্টা করতে শুরু করেন। তাঁর কাণ্ডকারখানা দেখে এক বিমানকর্মী ও দুই যাত্রী তাঁকে বাধা দিতে গেলে টুন ওই বিমানকর্মীকে কামড়ানোর চেষ্টা করেন বলে অভিযোগ। আচমকা ওই হামলার জন্য প্রস্তুত ছিলেন না কেউই। যত ক্ষণে তাঁরা হামলার ধাক্কা সামলে উঠেছেন, তার আগেই দরজা খুলে বিমান থেকে লাফিয়ে পড়েন টুন। কপাল ভাল, তখনও বিমানটি রানওয়েতে ছোটা শুরু করেনি!

Advertisement


ছবি: সংগৃহীত।

এর পর যেখান থেকে জেট প্লেন ওঠা নামা করে, টুন সেখান থেকে ছুটে ট্যাক্সিওয়েতে যাওয়ার চেষ্টা করেন। কিন্তু ট্যাক্সিওয়েতে পৌঁছনোর আগেই বিমানবন্দরের নিরাপত্তাকর্মীরা তাঁকে ধরে ফেলেন। টুন কেন এমন একটা কাণ্ড বাধালেন তা এখনও পরিষ্কার নয়! টুনের আপাতত ঠাঁই হয়েছে আমেরিকার নর্থ ক্যারোলিনার ফেডারেল লকআপে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন