‘পলাতক’ মুশারফ

২০০৭ সালে রাওয়ালপিন্ডির লিয়াকত বাগে গুলি করে হত্যা করা হয় বেনজিরকে। রাওয়ালপিন্ডির প্রাক্তন পুলিশ অফিসার সাউদ আজিজ ও রাওয়াল শহরের পুলিশের শীর্ষ অফিসার খুরম শাহজাজকে আজই হেফাজতে নেওয়া হয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ০১ সেপ্টেম্বর ২০১৭ ০২:৩৪
Share:

বেনজির ভুট্টো হত্যা মামলায় কোর্টে হাজিরা না দেওয়ার জন্য পাকিস্তানের প্রাক্তন প্রেসিডেন্ট পারভেজ মুশারফকে ‘পলাতক’ ঘোষণা করল সন্ত্রাসবাদ বিরোধী বিশেষ আদালত। তিনি বেশ কিছু দিন আগে পাকিস্তান ছেড়েছেন। এখন থাকেন দুবাইয়ে। এ বার সম্পত্তি বাজেয়াপ্ত করে তাঁকে গ্রেফতার করার নির্দেশ দিয়েছে কোর্ট। নিরাপত্তায় গাফিলতির অভিযোগে পুলিশের দুই শীর্ষ অফিসারকে ১৭ বছরের কারদণ্ড দেওয়া হয়েছে। তবে ওই মামলায় রেহাই পেয়েছে তেহরিক-ই-তালিবান পাকিস্তান-এর পাঁচ অভিযুক্ত।

Advertisement

২০০৭ সালে রাওয়ালপিন্ডির লিয়াকত বাগে গুলি করে হত্যা করা হয় বেনজিরকে। রাওয়ালপিন্ডির প্রাক্তন পুলিশ অফিসার সাউদ আজিজ ও রাওয়াল শহরের পুলিশের শীর্ষ অফিসার খুরম শাহজাজকে আজই হেফাজতে নেওয়া হয়েছে। তবে বিচারক আসগর খানের সামনে তদন্তকারী সংস্থা এফআইএ-র আইনজীবী জানান, আল কায়েদার হুমকির কারণেই মুশারফ আদালতে হাজির হতে পারেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন