Arrest

কোনও অপরাধ করেননি, তবুও গ্রেফতার ১০৪ বছরের বৃদ্ধা! কেন জানেন

দ্ধার গ্রেফতারির ইচ্ছাপূরণের কথা নিজেদের ফেসবুকে পেজে জানিয়েছে অ্যাভন ও সমারসেটের পুলিশ। তার পর থেকেই ভাইরাল ওই পোস্ট।

Advertisement

সংবাদ সংস্থা

সমারসেট শেষ আপডেট: ২৪ মার্চ ২০১৯ ১৪:৪২
Share:

১০৪ বছরের বৃদ্ধাকে ধরে নিয়ে যাচ্ছে পুলিশ। ছবি ফেসবুক থেকে সংগৃহীত।

অপূর্ণ সাধ মৃত্যুর আগে পূরণ করতে চায় সবাই। যেমন চেয়েছিলেন ব্রিটেনের শতায়ু এক মহিলা। কিন্তু তাঁর ইচ্ছাটি ছিল ভারি অদ্ভুত। তিনি চেয়েছিলেন, পুলিশের হাতে গ্রেফতার হয়ে জেলে যেতে। কিন্তু কোনও অপরাধও করেননি। তবুও শুধুমাত্র বৃদ্ধার ইচ্ছাপূরণের জন্য তাঁকে গ্রেফতার করল সেখানকার পুলিশ। বৃদ্ধার গ্রেফতারির ইচ্ছাপূরণের কথা নিজেদের ফেসবুকে পেজে জানিয়েছে অ্যাভন ও সমারসেটের পুলিশ। তার পর থেকেই ভাইরাল ওই পোস্ট।

Advertisement

১০৪ বছরের অ্যানি ব্রোকেনব্রো। তিনি স্টোকবিশপ এলাকায় স্টোকেলেঘ কেয়ার হোম নামের এক বৃদ্ধাশ্রমে থাকেন। সম্প্রতি উইশিং ওয়াশিং লাইন ইনিশিয়েটিভ নামের একটি ইভেন্টে অংশগ্রহণ করেছিলেন তিনি। বয়স্ক মানুষদের মনের ইচ্ছাপূরণ করতেই ওই ইভেন্টের আয়োজন করা হয়েছিল। সেখানে অংশগ্রহণকারীদের নিজেদের ইচ্ছার কথা ও নাম, ঠিকানা, ফোন নম্বর লিখতে বলা হয়েছিল।

নিজের অপূর্ণ ইচ্ছার কথা জানাতে গিয়ে অ্যানি লিখেছিলেন, ‘আমার ইচ্ছা আমাকে গ্রেফতার করুক পুলিশ। আমার বয়স ১০৪ এবং আমি কখনও আইনভঙ্গ করিনি।’ এই ইচ্ছা প্রকাশের পর ওই সংস্থার তরফে জানানো হয় অ্যাভন ও সমারসেট পুলিশকে। শেষমেশ অ্যানির ইচ্ছাপূরণ করেছে সমারসেটের পুলিশ।

Advertisement

অ্যানির ইচ্ছাপূরণ করার কথা নিজেদের ফেসবুক পেজে জানিয়েছে সমারসেট পুলিশ। সঙ্গে আইন মেনে জীবনযাপন করার জন্য অ্যানিকে ধন্যবাদও জানিয়েছেন তাঁরা।

মো

আরও পড়ুন: পাকিস্তানে দুই বোনকে অপহরণ করে ধর্মান্তর! জোর করে বিয়ে দেওয়ার অভিযোগ

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন