Kentucky

জেল থেকে পালিয়ে ‘লিফট’ চাইলেন সেই পুলিশের কাছেই! তার পর...

পুলিশের চোখে ধুলো দিয়ে জেল ভেঙে পালানোর নজির কম নেই। তাদের কোনও কোনও ঘটনা এতটাই রোমহর্ষক যে হলিউডে ফিল্মও তৈরি হয়েছে তা থেকে। কিন্তু সবার ভাগ্য তো সুপ্রসন্ন হয় না। সে রকমই একটি ঘটনা ঘটল আমেরিকার কেন্টাকিতে। জেল থেকে পালানোর জন্য ফন্দিটা আঁটা হয়েছিল ভালই, কিন্তু শেষ রক্ষা হল না।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০১৮ ১৯:৩০
Share:

অলংকরন: তিয়াসা দাস

পুলিশের চোখে ধুলো দিয়ে জেল ভেঙে পালানোর নজির কম নেই। তাদের কোনও কোনও ঘটনা এতটাই রোমহর্ষক যে হলিউডে ফিল্মও তৈরি হয়েছে তা থেকে।

Advertisement

কিন্তু সবার ভাগ্য তো সুপ্রসন্ন হয় না। সে রকমই একটি ঘটনা ঘটল আমেরিকাকেন্টাকিতে। জেল থেকে পালানোর জন্য ফন্দিটা আঁটা হয়েছিল ভালই, কিন্তু শেষ রক্ষা হল না।

আমেরিকার কেন্টাকির জেল থেকে পালানোর চেষ্টা করে ৩১ বছরের অ্যালেন লুইস। একটি জেল থেকে অন্য জেলে স্থানান্তরিত করর সময় সে জেলের আধিকারিকদের বলে যে, তার হাতকড়া হাতে অসম্ভব শক্ত হয়ে বসে গিয়েছে। পুলিশের কাছে সে অনুরোধ করে সেগুলো হালকা করে দেওয়ার জন্য। অনুরোধ রাখতে হাতকড়া হালকা করর সময়েই পুলিশদের বোকা বানিয়ে দৌড়ে চম্পট দেয় কারেন। তার পরিকল্পনা ছিল বড় রাস্তায় গিয়ে কোনও গাড়ি থেকে লিফট চেয়ে দূরে কোথাও চলে যাওয়া।

Advertisement

সেই মতো রাস্তায় দাঁড়িয়ে সে বেশ কয়েকটি গাড়িকে হাত দেখায় থামার জন্য। কিন্তু কেউ বিশেষ পাত্তা দেয়নি তাকে। অবশেষে গাড়ির দেখা মেলে একটি। কিন্তু অ্যালেনের জন্য বিপত্তিটা লুকিয়ে ছিল সেখানেই।

যিনি গাড়িটি চালাচ্ছিলেন তিনিও স্থানীয় থানার অফিসার। অ্যালেনের এক হাতে হাতকড়া ঝুলতে দেখে তাকে জিজ্ঞাসাবাদ করতে শুরু করেন তিনি। সন্তোষজনক জবাব না পেয়ে অ্যালেনকে ফের থানায় ফেরত আনেন তিনি।

আরও পড়ুন: নিজের পারলৌকিক কাজে অংশগ্রহণের জন্য টিকিট বিক্রি করলেন ইনি!

আরও পড়ুন: একটি মাত্র ছবি, বদলে দিল ‘সিঙ্গল মাদার’-এর জীবন

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন