Barbie Themed Coffin

চিরঘুমের দেশে বার্বি হওয়ার সুযোগ! টকটকে গোলাপি কফিনে শেষ শয্যার ব্যবস্থা

টকটকে গোলাপি সেই কফিনে বার্বির দুনিয়ার স্পষ্ট ছাপ। সোনালি রঙের কল কব্জা। চার পাশে ঝিকমিকনো চাঁদ-তারা। ডালা খুললে ভিতরেও মিষ্টি গোলাপি পালকের বিছানা।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৩ অগস্ট ২০২৩ ১১:৩৯
Share:

বার্বির প্রিয় রঙের কফিন দেদার বিকোচ্ছে। ছবি: টুইটার।

বার্বি পুতুলকে ভালবেসে নিজের কোন কোন জিনিস বদলেছেন? সাজগোজ, নিজের ঘরের অন্দর সজ্জা, জাম-কাপড়-প্রসাধনী, আর কী কী? বার্বি পাগল সেই সব ভক্তদের জন্য এ বার আরও আকর্ষণীয় প্রস্তাব নিয়ে এসেছে কয়েকটি সংস্থা। এই বার্বিপ্রেমীরা তাঁদের শেষ শয্যাটিও পাততে পারবেন বার্বির ভাবনায় অনুপ্রাণিত হয়ে। চিরঘুমের দেশে ‘বার্বি হওয়ার’ সুযোগ পাবেন তাঁরা।

Advertisement

সম্প্রতি মুক্তি পেয়েছে হলিউডের সিনেমা বার্বি। তার পরেই বার্বি পুতুলকে নিয়ে নতুন করে শুরু হয়েছে উন্মাদনা। আধুনিক রূপকথার মতো নিটোল বার্বির গোলাপি রঙের দুনিয়ায় সব কিছুই নিখুঁত। সেই দুনিয়ার স্বপ্ন নতুন করে চাগাড় দিয়েছে বার্বি প্রেমে। রেস্তরাঁর খাবার থেকে শুরু করে প্রসাধনীর পসার সর্বত্রই শুরু হয়েছে বার্বি ‘ট্রেন্ড’। সেই ধারায় গা ভাসিয়ে এ বার বার্বি ভাবনায় অনুপ্রাণিত কফিনও বিক্রি করতে শুরু করেছে এক সংস্থা। তার দেখা দেখি আরও বেশকিছু শেষকৃত্যের আয়োজনকারী সংস্থা ক্রেতাদের এই প্রস্তাব দিয়েছে।

টকটকে গোলাপি সেই কফিনে বার্বির দুনিয়ার স্পষ্ট ছাপ। সোনালি রঙের কল কব্জা। চার পাশে ঝিকমিকনো চাঁদ-তারা। ডালা খুললে ভিতরেও মিষ্টি গোলাপি পালকের বিছানা। বার্বির ভক্তরা যাঁরা তাঁদের বার্বি প্রেমকে সঙ্গে করে শেষ শয্যায় নিয়ে যেতে চান, তাঁদের জন্যই এই ব্যবস্থা।

Advertisement

গত এক বছর ধরেই মেক্সিকো এবং লাতিন আমেরিকা জুড়ে এই কফিন বিক্রি শুরু হয়েছিল। তবে গত কয়েক মাসে এই কফিনের বিক্রি মাত্রা ছাড়া বেড়েছে। যে কফিন কিছুদিন আগেও দোকানের এক কোনায় পড়ে থাকত, তারই অর্ডার এখন পড়তে পাচ্ছে না। সৌজন্যে বার্বির নতুন ছবি। তবে মানুষের এ হেন বার্বি প্রেম দেখে বিরক্ত এবং বিস্মিত নেটাগরিকদের একাংশ। তাঁরা এই বার্বি প্রেমীদের কটাক্ষ করে লিখেছেন, ‘‘এঁরা কি পাগল’’? আবার কেউ লিখেছেন, ‘‘আমার মৃত্যুর পর দয়া করে আমার শরীরটাকে আস্তাকুঁড়ে ফেলে দিও। আমি কিছু মনে করব না।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন