Russia Ukraine War

Russia Ukraine War: আবারও মৃত্যুর হাত থেকে বাঁচলেন জেলেনস্কি! নেপথ্যে কুখ্যাত ওয়াগনার গোষ্ঠী?

সোমবার কিভ পোস্ট-এর প্রতিবেদন অনুযায়ী, রাশিয়ার বিশেষ দল জেলেনস্কিকে হত্যা করার চেষ্টা করেছে।

Advertisement

সংবাদ সংস্থা

কিভ শেষ আপডেট: ২৮ মার্চ ২০২২ ২০:০০
Share:

আরও একবার রুশ হামলার হাত থেকে বাঁচলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি।

আরও একবার রুশ হামলার হাত থেকে বাঁচলেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি। সোমবার কিভ পোস্ট-এর প্রতিবেদন অনুযায়ী, রাশিয়ার বিশেষ দল জেলেনস্কিকে হত্যা করার চেষ্টা করেছে। তবে তাদের এই চেষ্টা ব্যর্থ হয়েছে বলেও প্রতিবেদনে জানানো হয়েছে।

Advertisement

প্রতিবেদন আরও বলা হয়েছে যে, রাশিয়ার বিশেষ দলের নেতৃত্বে ২৫ জনের একটি সামরিক বাহিনীর দলকে স্লোভাকিয়া-হাঙ্গেরি সীমান্তের কাছে আটক করেন কিভ কর্তৃপক্ষ ।

জেলেনস্কিকে হত্যা করাই এই বাহিনীর মূল লক্ষ্য ছিল বলেও জানা গিয়েছে। তবে এই ঘটনার নেপথ্যে পুতিনের কুখ্যাত বিশেষ সামরিক বাহিনী ওয়াগনার গোষ্ঠীর হাত আছে বলেও সন্দেহ প্রকাশ করেছেন ইউক্রন কর্তৃপক্ষ। ওয়াগনার গোষ্ঠী বিরুদ্ধে বিভিন্ন যুদ্ধবিধ্বস্ত দেশে খুন, ধর্ষণ-সহ একাধিক অপরাধ ঘটানোর অভিযোগ রয়েছে। যদিও ক্রেমলিন এই দলের অস্তিত্বের কথা অস্বীকার করেছে।

Advertisement

একটি টুইটে বলা হয়েছে, “জেলেনস্কির প্রাণনাশের আর একটি প্রচেষ্টা ব্যর্থ হয়েছে। রাশিয়ার বিশেষ সামরিক দলের ২৫ জন সদস্যকে স্লোভাকিয়া-হাঙ্গেরি সীমান্তের কাছে বন্দী করা হয়েছে। তাদের লক্ষ্য ছিল ইউক্রেনের প্রেসিডেন্টকে হত্যা করা।”

গত মাসে ২৪ ফেব্রুয়ারিও জেলেনস্কিকে হত্যা করার উদ্দেশে একটি হামলা চালানো হয়েছিল বলে ইউক্রেন দাবি করেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন