১৪ জনকে গুলি করে খুন আমেরিকায়, হতে পারে জঙ্গি নাশকতাও

ফের মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুকবাজের হামলা। দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় সান বার্নারডিনোতে বুধবার সকালে একটি সোশ্যাল সার্ভিস এজেন্সিতে বন্দুকবাজের এলোপাথাড়ি গুলিতে প্রাণ হারালেন অন্ত ১৪ জন। পাল্টা পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে দুই বন্দুকবাজের। তাদের এক জন মহিলা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ ডিসেম্বর ২০১৫ ০৪:২৭
Share:

ফের মার্কিন যুক্তরাষ্ট্রে বন্দুকবাজের হামলা। দক্ষিণ ক্যালিফোর্নিয়ায় সান বার্নারডিনোতে বুধবার সকালে একটি সোশ্যাল সার্ভিস এজেন্সিতে বন্দুকবাজের এলোপাথাড়ি গুলিতে প্রাণ হারালেন অন্তত ১৪ জন। আহত হয়েছেন আরও ১৭। পাল্টা পুলিশের গুলিতে মৃত্যু হয়েছে দুই বন্দুকবাজের। তাদের এক জন মহিলা। বাকিদের খোঁজ চালাচ্ছে পুলিশ।

Advertisement

স্থানীয় প্রশাসন সাংবাদিক সম্মেলনে জানিয়েছে, এখনও পর্যন্ত এই হামলার কারণ জানা যায়নি। এর পিছনে কোনও জঙ্গি নাশকতা জড়িয়ে আছে কিনা, এখনও সে বিষয়টিও স্পষ্ট নয়।

সূত্রে খবর, মুখোশ পরা আততায়ীরা অতর্কিতেই হামলা চালিয়েছে। সান বার্নারডিনোর অফিসিয়াল টুইটার পেজ অনুযায়ী আততায়ীর সংখ্যা ৩। তারা একটি এসইউভি গাড়িতে চেপে আসে। তার পরই অতর্কিতে গুলি চালাতে শুরু করে। হামলাকারীদের কাছে বিস্ফোরকও ছিল বলে আশঙ্কা করা হচ্ছে। ক্যালিফোর্নিয়ায় রেডল্যান্ডে একটি বাড়ি ঘিরে রেখেছে এফবিআই এবং পুলিশ।

Advertisement

আহতদের নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন