Mass stabbing in French Alps

ফ্রান্সে ছুরি হাতে রাস্তায় তাণ্ডব দুষ্কৃতীর, ছয় শিশু ছুরিবিদ্ধ, গ্রেফতার অভিযুক্ত

সকালে শহরের একটি পার্কে ছোটরা খেলছিল। স্থানীয় সূত্রে খবর, পৌনে দশটা নাগাদ হাতে ছুরি নিয়ে এক ব্যক্তি পার্কে প্রবেশ করেন। তার পরেই তিনি ঝাঁপিয়ে পড়েন বাচ্চাদের উপর।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

নয়াদিল্লি শেষ আপডেট: ০৮ জুন ২০২৩ ১৬:১৬
Share:

ছুরি হামলা চালানোর পর অকুস্থলে পুলিশি নিরাপত্তা বৃদ্ধি করা হয়েছে। ছবি: সংগৃহীত।

ফ্রান্সের অ্যানিসি শহরে ছুরি হাতে তাণ্ডব চালালেন এক ব্যক্তি। পুলিশ হামলাকারীকে গ্রেফতার করেছে। কেন তিনি আচমকা শিশুদের উপর চড়াও হয়ে ছুরি মারতে শুরু করলেন, তা এখনও অজানা। ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়ে পড়েছে।

Advertisement

পুলিশ সূত্রে খবর, ফ্রেঞ্চ আল্পসের অ্যানিসি শহরে স্থানীয় সময় সকাল পৌনে ১০টা নাগাদ লেকের ধারে একটি পার্কে খেলা করছিল বাচ্চারা। আচমকাই হাতে ছুরি নিয়ে সেখানে ঢুকে পড়েন ওই ব্যক্তি। এসেই পর পর শিশুদের শরীরে ছুরি বসাতে থাকেন তিনি। তা দেখে হতবাক হয়ে যান আশপাশে উপস্থিত লোকজন। শিশুদের বাঁচাতে এসে ছুরিবিদ্ধ হন আরও এক ব্যক্তি।

ফ্রান্সের অভ্যন্তরীণ মন্ত্রী জেরাল্ড ডারমানিন টুইট করে জানিয়েছেন, পুলিশের তৎপরতায় ওই ব্যক্তিকে গ্রেফতার করা গিয়েছে। এ জন্য পুলিশ প্রশাসনকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

Advertisement

ছুরিবিদ্ধ ৬টি শিশুকে দ্রুত নিকটবর্তী হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সংবাদ সংস্থা এএফপি সূত্রে খবর, ৩টি শিশুর অবস্থায় অত্যন্ত আশঙ্কাজনক। একই হাসপাতালে ভর্তি রয়েছেন ছুরিবিদ্ধ প্রাপ্তবয়স্ক ব্যক্তিও। ঘটনার খবর পেয়েই অকুস্থলের উদ্দেশে রওনা দেন ফ্রেঞ্চ প্রধানমন্ত্রী এলিজাবেথ বোর্নে। ফ্রান্সের জাতীয় পার্লামেন্টের সদস্যরা অধিবেশন শুরুর আগে এক মিনিটের নীরবতা পালন করেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন