Israel-Palestine Conflict

গাজ়ায় বোমা, পরিবারের ৭৬ জন নিহত

মাহমুদ জানিয়েছেন, যে ৭৬ জন মারা গিয়েছেন, তাঁরা রাষ্ট্রপুঞ্জের উন্নয়ন প্রকল্পের বর্ষীয়ান কর্মী ইসাম আল-মুঘ্রাবির পরিবারের লোক। ইসাম নিজেও নিহত হয়েছেন ওই হামলায়।

Advertisement

সংবাদ সংস্থা

রাফা শেষ আপডেট: ২৪ ডিসেম্বর ২০২৩ ০৮:২৫
Share:

ইজ়রায়েল ও প্যালেস্তাইন সংঘর্ষ চলতেই থাকছে। —ফাইল চিত্র।

গাজ়া ভূখণ্ডের একটি বাড়িতে বোমা ফেলল ইজ়রায়েলি বাহিনী। মারা গেলেন বহু মানুষ। নিহতদের মধ্যে এমন ৭৬ জন রয়েছেন, যাঁরা লতায়-পাতায় একই পরিবারের সদস্য। গাজ়ার অসামরিক প্রতিরক্ষা বিভাগের অন্যতম মুখপাত্র মাহমুদ বাসাল বলেছেন, গত কাল এই বাড়িটিতে বোমা পড়ে। গত ১২ সপ্তাহের যুদ্ধে গাজ়ায় এত বড় মাপের হামলার নজির কার্যত নেই।

Advertisement

মাহমুদ জানিয়েছেন, যে ৭৬ জন মারা গিয়েছেন, তাঁরা রাষ্ট্রপুঞ্জের উন্নয়ন প্রকল্পের বর্ষীয়ান কর্মী ইসাম আল-মুঘ্রাবির পরিবারের লোক। ইসাম নিজেও নিহত হয়েছেন ওই হামলায়। আল-মুঘ্রাবি পরিবারের কর্তাস্থানীয় ১৬ জন মারা গিয়েছেন এই হামলায়। শিশুরা এবং অনেক মহিলাও রয়েছেন নিহতদের মধ্যে। রাষ্ট্রপুঞ্জের সংস্থাটির প্রধান আখিম স্টেইনার বলেন, ‘‘ইসাম ও তাঁর পরিবারকে এই ভাবে হারাতে হওয়াটা আমাদের কাছে বিরাট বড় ক্ষতি। রাষ্ট্রপুঞ্জ এবং সাধারণ মানুষকে এ ভাবে নিশানা করা যায় না। যুদ্ধ শেষ হওয়াটা জরুরি। ইজ়রায়েল যদিও যুদ্ধে এত বেশি সংখ্যক সাধারণ মানুষের মৃত্যুর জন্য হামাসকেই গোড়া থেকে দায়ী করে আসছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন