Sydney Attack

আবার সিডনি, এ বার গির্জায় ঢুকে বিশপ-সহ কয়েক জনকে এলোপাথাড়ি ছুরির কোপ

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, পশ্চিম সিডনির এক গির্জায় আচমকাই ছুরি নিয়ে হামলা চালান এক ব্যক্তি। বেশ কয়েক জন এই ঘটনায় আহত হয়েছেন। অভিযুক্তকে ইতিমধ্যেই পাকড়াও করা সম্ভব হয়েছে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ১৫ এপ্রিল ২০২৪ ১৭:১৬
Share:

প্রতীকী ছবি।

শপিং মলের পর এ বার সিডনি এক গির্জায় ছুরি নিয়ে হামলা চালালেন এক ব্যক্তি। এই হামলার ঘটনায় গির্জার বিশপ-সহ কয়েক জন আহত হয়েছেন বলে খবর মিলেছে। তবে কারও মৃত্যু হয়েছে কি না তা জানা যায়নি। ঘটনার পরেই আহত বিশপকে হাসপাতালে ভর্তি করানো হয়। চিকিৎসকেরা জানিয়েছেন, তাঁর শরীরে অনেক আঘাতের চিহ্ন রয়েছে। হামলার ঘটনায় আতঙ্ক ছড়ায় গির্জার মধ্যে। এই নিয়ে গত তিন দিনের মধ্যে দ্বিতীয় বার একই ঘটনা ঘটল অস্ট্রেলিয়ার সিডনিতে।

Advertisement

পুলিশ এক বিবৃতিতে জানিয়েছে, পশ্চিম সিডনির এক গির্জায় আচমকাই ছুরি নিয়ে হামলা চালান এক ব্যক্তি। বেশ কয়েক জন এই ঘটনায় আহত হয়েছেন। অভিযুক্তকে ইতিমধ্যেই পাকড়াও করা সম্ভব হয়েছে। কেন তিনি এমন কাণ্ড ঘটালেন তা জানার জন্য জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

স্থানীয় সংবাদমাধ্যম সূত্রে খবর, সোমবার গির্জায় প্রার্থনা চলাকালীনই এই হামলার ঘটনা ঘটে। এক জন লোক আচমকাই ছুরি নিয়ে চার্চের মধ্যে প্রবেশ করেন। তার পর ছুরি বার করে সামনে যাঁকে পেয়েছেন তাঁকেই কুপিয়েছেন।

Advertisement

গত শনিবার স্থানীয় সময় বিকেল ৪টের সময় সিডনির ওয়েস্টফিল্ড বন্ডি জংশনের একটি শপিং মলের মধ্যে প্রবেশ করে এক ব্যক্তি এলোপাথাড়ি ছুরি চালাতে থাকেন। যে সময় এই হামলার ঘটনা ঘটে তখন শপিং মলে বেশ ভিড় ছিল। এই হামলার ঘটনায় ছ’জনের মৃত্যু হয়েছে।

শপিং মলে হামলার খবর পেয়েই ঘটনাস্থলে পুলিশ পৌঁছে হামলাকারীকে ধরার চেষ্টা করে। পুরো শপিং মল ঘিরে ফেলা হয়। মলের ভিতরে থাকা লোকজনকে দ্রুত বার করে দেওয়ার ব্যবস্থা করে পুলিশ। তার পর হামলাকারীকে ধরতে অভিযান চালানো হয়। হামলাকারীকে বাগে আনতে গুলি চালাতে হয় পুলিশকে। সেই গুলিতেই মৃত্যু হয় হামলাকারীর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন