Syria Attack

সিরিয়ায় ক্ষেপণাস্ত্র হানা ইজ়রায়েলের, নিহত ১৫

ইরানের প্রশাসন সূত্রে জানা গিয়েছিল নিহতের সংখ্যা পাঁচ। গুরুতর আহত হয়েছেন ১৫ জন। পরে, সিরিয়ার একটি মানবাধিকার সংস্থা জানায়, নিহতের সংখ্যা ১৫।

Advertisement

সংবাদ সংস্থা

দামাস্কাস শেষ আপডেট: ২০ ফেব্রুয়ারি ২০২৩ ০৭:১৬
Share:

রবিবার রাত সাড়ে ১২টা নাগাদ ইজ়রায়েলের দখলে থাকা গোলান প্রদেশ থেকে একটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয় দামাস্কাসে। ছবি: রয়টার্স।

সাম্প্রতিক ভূমিকম্প, জঙ্গিহানায় বিধ্বস্ত। তার পরে এ বার সিরিয়ার বুকে আছড়ে পড়ল ইজ়রায়েলি ক্ষেপণাস্ত্রও। তার আঘাতে হুড়মুড়িয়ে ভেঙে পড়ল বহুতল। প্রাণ গেল ১৫ জনের। রবিবার রাতে দামাস্কাসে এসে আছড়ে পড়ে ক্ষেপণাস্ত্রটি। এমনই দাবি করেছে যুদ্ধের বিষয়ে নজর রাখা একটি সংস্থা (ওয়ার মনিটর)। উল্লেখ্য, যে এলাকায় ক্ষেপণাস্ত্রটি আছড়ে পড়েছে সেখান থেকে একটু দূরেই সিরিয়ার নিরাপত্তারক্ষী ও সেনার একাধিক গুরুত্বপূর্ণ দফতর। রয়েছে ইরানের সাংস্কৃতিক কেন্দ্রও।

Advertisement

প্রাথমিক ভাবে, ইরানের প্রশাসন সূত্রে জানা গিয়েছিল নিহতের সংখ্যা পাঁচ। গুরুতর আহত হয়েছেন ১৫ জন। পরে, সিরিয়ার একটি মানবাধিকার সংস্থা জানায়, নিহতের সংখ্যা ১৫। আহত হয়েছেন আরও বেশি।

সিরিয়ার প্রতিরক্ষা মন্ত্রকের তরফে একটি বিবৃতি দিয়ে জানানো হয়েছে, রবিবার রাত সাড়ে ১২টা নাগাদ ইজ়রায়েলের দখলে থাকা গোলান প্রদেশ থেকে একটি ক্ষেপণাস্ত্র ছোড়া হয় দামাস্কাসে। সমাজমাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিয়োয় দেখা গিয়েছে কী ভাবে ক্ষেপণাস্ত্রের হানায় ভেঙে পড়ছে দশ তলা বাড়ি। সিরিয়ার প্রশাসনের দাবি, রবিবারের এই হামলা ইজ়রায়েলের করা ভয়াবহ হামলার মধ্যে অন্যতম। ইজ়রায়েল অবশ্য এ বিষয়ে কোনও উচ্চবাচ্য করেনি। ঠিক এক মাস আগেও ইজ়রায়েলি ক্ষেপণাস্ত্রের হামলা হয় দামাস্কাসের বিমানবন্দরে। সে বার প্রাণ গিয়েছিল চার জনের।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন