Nepal

হোটেলের ঘরে গ্যাস লিক, বেড়াতে গিয়ে নেপালে মৃত্যু ৮ ভারতীয়ের

গোটা ঘটনায় শোকপ্রকাশ করেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন।

Advertisement

সংবাদ সংস্থা

কাঠমান্ডু শেষ আপডেট: ২১ জানুয়ারি ২০২০ ১৮:৩৮
Share:

ময়ানাতদন্তের জন্য নিয়ে যাওয়াা হচ্ছে মৃতদেহগুলি। ছবি: রয়টার্স।

বেড়াতে গিয়ে নেপালের রিসর্টে বেঘোরে প্রাণ হারালেন ৮ ভারতীয়। রিসর্টের ঘরে গ্যাস লিক করাতেই তাঁদের মৃত্যু হয়েছে বলে প্রাথমিক ভাবে জানা গিয়েছে। বিষয়টি নিয়ে তদন্ত চলছে। যত শীঘ্র সম্ভব মৃতদেহ দেশে ফিরিয়ে আনার তোড়জোড় শুরু হয়েছে।

Advertisement

মৃতরা সকলেই কেরলের বাসিন্দা বলে একটি সর্বভারতীয় সংবাদমাধ্যম জানিয়েছে। তাঁদের মধ্যে ৪ শিশুও রয়েছে। মৃতদের প্রবীণ কুমার নায়ার (৩৯), শরণ্যা (৪), রঞ্জিত কুমার টিবি (৩৯), ইন্দু রঞ্জিত (৪), শ্রী ভদ্র (৯), অভিনব সোরায়া (৯), আবি নায়ার (৭) এবং বৈষ্ণব রঞ্জিত হিসাবে শনাক্ত করা গিয়েছে।

গোটা ঘটনায় শোকপ্রকাশ করেছেন কেরলের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী ভি মুরলীধরণ জানান, ‘‘কাঠমান্ডুতে ভারতীয় দূতাবাসের সঙ্গে যোগাযোগ রেখে চলেছি আমরা। যত তাড়াতাড়ি সম্ভব মৃতদেহগুলি দেশে ফিরিয়ে আনার ব্যবস্থা করা হচ্ছে।’’

Advertisement

আরও পড়ুন: মোবাইল নিয়ে অশান্তি, অভিমানে আত্মঘাতী দশম শ্রেণির ছাত্রী​

নেপালের দ্য হিমালয়ান টাইমস সংবাদপত্র জানিয়েছে, চার সন্তানকে নিয়ে ১৫ জনের একটি দলের সঙ্গে সম্প্রতি পোখরায় বেড়াতে গিয়েছিলেন দুই দম্পতি। দেশে ফেরার আগে সোমবার রাতে মকবানপুর জেলার দমনের এভারেস্ট প্যানারোমা রিসর্টে উঠেছিলেন তাঁরা। মোট চারটি ঘর বুক করা হলেও, ঠান্ডার মধ্যে দু’টি ঘরেই মিলেমিশে থাকার সিদ্ধান্ত নেন তাঁরা।

আরও পড়ুন: যতই প্রতিবাদ হোক, সিএএ থাকবেই, মমতা-মায়াবতীকে বিতর্কে আহ্বান জানিয়ে হুঙ্কার অমিতের​

যে ঘরে দুর্ঘটনাটি ঘটেছে, তাতে ৮ জন ছিলেন বলে জানিয়েছেন ওই রিসর্টের ম্যানেজার। তিনি জানান, ঠান্ডায় এমনিতেই ঘরের দরজা-জানলা বন্ধ ছিল। তার মধ্যেই ঘর গরম করতে গ্যাস হিটার অন করা হয়েছিল। তা থেকে গ্যাস লিক করেই বিপত্তি ঘটে থাকতে পারে। মঙ্গলবার সকালে বিষয়টি সামনে আসতেই ওই ৮ জনকে হেলিকপ্টারে করে হ্যামস হাসপাতালে নিয়ে যাওয়া হয়। কিন্তু সেখানে চিকিৎসকরা সকলকে মৃত বলে ঘোষণা করেন বলে জানিয়েছেন পোখরার পুলিশ সুপার সুশীল সিংহ রাঠৌর।শ্বাসরুদ্ধ হয়েই সকলের মৃত্যু হয়েছে বলে প্রাথমিক তদন্তের পর ধারণা পুলিশের।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন