শরিফের মেয়ের হাজিরা

ইতিমধ্যেই নওয়াজ, তাঁর দুই ছেলে, ভাই, জামাই এবং ছোট মেয়ের শ্বশুরকে এই মামলায় তলব করে তাঁদের বয়ান নিয়েছে জেআইটি। আজ ছিল মরিয়মের পালা।

Advertisement

সংবাদ সংস্থা

ইসলামাবাদ শেষ আপডেট: ০৬ জুলাই ২০১৭ ১৮:০০
Share:

জেরার-মুখে: ইসলামাবাদে মরিয়ম শরিফ। ছবি: এএফপি।

পানামা নথি সংক্রান্ত মামলায় পাকিস্তানের জয়েন্ট ইনভেস্টিগেশন টিমের (জেআইটি) সামনে হাজিরা দিলেন পাক প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের মেয়ে মরিয়ম শরিফ। মরিয়ম নওয়াজের পরিবারের অষ্টম সদস্য, যাঁকে এই মামলায় তলব করল জেআইটি।

Advertisement

ইতিমধ্যেই নওয়াজ, তাঁর দুই ছেলে, ভাই, জামাই এবং ছোট মেয়ের শ্বশুরকে এই মামলায় তলব করে তাঁদের বয়ান নিয়েছে জেআইটি। আজ ছিল মরিয়মের পালা। বছর তেতাল্লিশের মরিয়মকেই নওয়াজের রাজনৈতিক উত্তরাধিকারী বলে মনে করা হয়। তাঁকে তলব করা নিয়ে জেআইটির সমালোচনা করেছেন পাক প্রধানমন্ত্রীর ভাই শাহবাজ শরিফ। শাহবাজ পাক পঞ্জাব প্রদেশের মুখ্যমন্ত্রী। তাঁর কথায়, ‘‘প্রধানমন্ত্রীর মেয়েকে এই মামলায় তলব করার কোনও নৈতিক যৌক্তিকতা নেই জেআইটি-র।’’

বিষয়টি নিয়ে সরাসরি মুখ খোলেননি মরিয়ম। কয়েকটি টুইটে লেখেন, ‘‘তিরিশ বছরের রাজনৈতিক কেরিয়ারে উনি (শরিফ) সবচেয়ে কঠিন সময়ের মধ্যে দিয়ে যাচ্ছেন। তবু আমি যখন তদন্তের মুখোমুখি হতে যাচ্ছি, আমি ওঁর চোখে এক জন দায়িত্বশীল বাবার উদ্বেগ দেখেছি।’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন