Khalistani

নিহত খলিস্তানি জঙ্গি হরদীপের বন্ধুর বাড়ি লক্ষ্য করে চলল গুলি! ভারতীয় যোগের অভিযোগ

এই ঘটনায় কারা জড়িত, তা এখনও জানা যায়নি। পুলিশ জানিয়েছে, ঘটনার তদন্ত করছে পুলিশ।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:১১
Share:

খলিস্তানি জঙ্গি নিহত হরদীপ সিংহ নিজ্জর। — ফাইল চিত্র।

খলিস্তানি জঙ্গি নিহত হরদীপ সিংহ নিজ্জরের বন্ধুর বাড়ি লক্ষ্য করে গুলি চালাল দুষ্কৃতীরা। বাড়ির সামনে দাঁড় করানো একটি গাড়িতে অনেকগুলির চিহ্ন মিলেছে। বাড়ির গায়েও গুলির দাগ পেয়েছে পুলিশ। তবে এই ঘটনায় হতাহতের কোনও খবর মেলেনি।

Advertisement

কানাডার ব্রিটিশ কলম্বিয়া প্রদেশের সাউথ সারে ঘটনাটি ঘটেছে। স্থানীয়দের দাবি, বাড়িটি হরদীপ সিংহ নিজ্জর বন্ধুর সিমরন সিংহের। রয়্যাল কানাডিয়ান মাউন্টেড পুলিশ জানিয়েছে, সাউথ সারের ১৫৪ স্ট্রিটের একটি বাড়িতে হামলার ঘটনা ঘটেছে। তদন্ত শুরু হয়েছে। খতিয়ে দেখা হচ্ছে সিসিটিভি ফুটেজ। এই হামলার ঘটনায় স্থানীয়দের জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।

এই ঘটনায় কারা জড়িত, তা এখনও জানা যায়নি। সংবাদমাধ্যম সিবিসি নিউজ সূত্রে খবর, হামলার ঘটনায় ভারতীয়দের যোগ রয়েছে বলে দাবি, খলিস্তানিপন্থীদের। ভারতীয় কনস্যুলেটের বাইরে খলিস্তানিপন্থী দলগুলি বিক্ষোভ দেখিয়েছিল। সেই বিক্ষোভ সংগঠিত করার ব্যাপারে উদ্যোগী ছিলেন সিমরন। তাই তাঁর বাড়িতে হামলা চালানো হয়েছে। যদিও পুলিশ এখনও এই বিষয়ে কোনও বিবৃতি জারি করেনি।

Advertisement

গত বছর জুনে ভারতের ‘ওয়ান্টেড’ খলিস্তানি জঙ্গি হরদীপ সিংহ নিজ্জরকে গুলি করে খুনের অভিযোগ উঠেছিল কানাডায়। দুই অজ্ঞাতপরিচয় ব্যক্তি হরদীপকে লক্ষ্য করে গুলি করে। তাতে মৃত্যু হয় হরদীপের। গত সেপ্টেম্বরে নিজ্জর খুনের ঘটনায় ভারতীয় এজেন্টদের জড়িত থাকার সম্ভাবনার কথা বলেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন টু়ডো। তার পর থেকেই ভারতের সঙ্গে কানাডার সম্পর্কের অবনতি ঘটতে থাকে। যদিও ভারত কানাডা প্রধানমন্ত্রীর সমস্ত অভিযোগ অস্বীকার করেছিল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন