usa

USA Hit and Run Case: আমেরিকায় বড়দিনের শোভাযাত্রায় এসইউভি-র ধাক্কা, হত ৫ জন, আহত অন্তত ৪০

কত জনের মৃত্যু হয়েছে সে বিষয়টি স্পষ্ট হয়নি বলে জানিয়েছে পুলিশ। আহতদের মধ্যে ১১ জন প্রাপ্তবয়স্ক এবং ১২ জন শিশু রয়েছে বলে জানা গিয়েছে।

Advertisement

সংবাদ সংস্থা

ওয়াশিংটন শেষ আপডেট: ২২ নভেম্বর ২০২১ ১৩:১১
Share:

দ্রুতবেগে ধাবমান সেই এসইউভি। ছবি: রয়টার্স।

আমেরিকার উইসকনসিনে বড়দিনের পথসভা চলছিল। তার মাঝেই গাড়ি নিয়ে হামলা চালানোর ঘটনা ঘটল রবিবার। এই ঘটনায় ৪০ জনের বেশি আহত হয়েছেন। মৃত্যু হয়েছে ৫ জনের। তবে মৃতের সংখ্যা বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

প্রশাসন সূত্রে খবর, রবিবার স্থানীয় সময় বিকেল সাড়ে ৪টের সময় বড়দিনের জন্য ওয়াওকেশা শহরে একটি পথসভার আয়োজন করা হয়েছিল। সেই পথসভার মধ্যে একটি এসইউভি দুরন্ত গতিতে ঢুকে পড়ে পথসভায় অংশগ্রহণকারীদের উপর দিয়ে গাড়ি চালিয়ে দ্রুত গতিতে বেরিয়ে যায়। ভয়ানক সেই দৃশ্য ধরা পড়েছে ক্যামেরায়।

Advertisement

তবে কত জনের মৃত্যু হয়েছে সে বিষয়টি স্পষ্ট হয়নি বলে জানিয়েছে পুলিশ। আহতদের মধ্যে ১১ জন প্রাপ্তবয়স্ক এবং ১২ জন শিশু রয়েছে বলে জানা গিয়েছে। তবে এই ঘটনায় রাস্তার পাশে দাঁড়িয়ে থাকা কোনও দর্শক আহত হননি বলে পুলিশ সূত্রে খবর।

এক প্রত্যক্ষদর্শী জানিয়েছেন, হঠাৎই চিৎকার চেঁচামেচির আওয়াজ শুনতে পাই। তাকিয়ে দেখি একটি গাড়ি প্রচণ্ড গতিতে পথসভায় উপস্থিত লোকগুলিকে চাপা দিতে দিতে এগিয়ে আসছে। গাড়িটিকে থামানোর চেষ্টা করেন কর্তব্যরত পুলিশকর্মীরা। কিন্তু সেটি দ্রুত বেগে সেখান থেকে পালিয়ে যায়। পুলিশ গাড়িটিকে আটক করেছে। আটক করা হয়েছে এক সন্দেহভাজন ব্যক্তিকেও।

Advertisement

তবে ওই ব্যক্তি গাড়িচালক কি না তা খতিয়ে দেখছে পুলিশ। এটি কোনও জঙ্গি হামলার ঘটনা কি না, তা তদন্ত করা হচ্ছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন