Sri Lanka

Sri Lanka: গেট ভেঙে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর বাড়িতে ঢুকলেন বিক্ষোভকারীরা, ধরালেন আগুন

শ্রীলঙ্কার প্রেসিডেন্টের প্রাসাদে আগেই ঢুকে পড়েছেন বিক্ষোভকারীরা। এ বার গেট ভেঙে ঢুকলেন প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের বাড়িতে।

Advertisement

সংবাদ সংস্থা

কলম্বো শেষ আপডেট: ০৯ জুলাই ২০২২ ২৩:১২
Share:

আগুন নেভানোর চেষ্টায় দমকলকর্মীরা। ছবি পিটিআই।

শনিবার শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের বাড়িতে ঢুকে পড়লেন বিক্ষোভকারীরা। ধরালেন আগুন। এই দ্বীপরাষ্ট্রের অর্থনীতি মুখ থুবড়ে পড়েছে। গত কয়েক মাস ধরেই বিক্ষোভ দেখাচ্ছেন দেশবাসী। এবার আক্রমণ প্রধানমন্ত্রীর ব্যক্তিগত সম্পত্তিতে। রনিল জানিয়ে দিয়েছেন, ইস্তফা দিতে তৈরি তিনি।

Advertisement

শনিবার দুপুর থেকেই শ্রীলঙ্কার পরিস্থিতি উত্তপ্ত। রাজধানী কলম্বোর রাস্তায় রাস্তায় বিক্ষোভ দেখাতে থাকেন সাধারণ মানুষ। প্রধানমন্ত্রীর বাড়ির সামনেও জড়ো হন। পুলিশ কাঁদানে গ্যাস ছুড়লেও লাভ হয়নি। ছবিতে দেখা গিয়েছে, তাঁরা রনিলের গাড়ি ভাঙচুর করছেন। তার পরেই ঢুকে পড়েন বাড়িতে।

প্রধানমন্ত্রীর দফতর বিবৃতি দিয়ে জানাল, ‘প্রধানমন্ত্রী রনিল বিক্রমাসিংহের ব্যক্তিগত বাড়িতে ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। তাতে আগুন ধরিয়ে দেন তাঁরা।’ মে মাসে শ্রীলঙ্কার প্রধানমন্ত্রীর পদে বসেছেন তিনি। শনিবার টুইটারে লিখেছেন, ‘নাগরিকদের নিরাপত্তার কথা ভেবে এবং সর্বদল সরকার যাতে সু্ষ্ঠুভাবে চলে, আমি দলনেতাদের পরামর্শ মেনে নিয়েছি। আমি পদ থেকে ইস্তফা দেব।’

Advertisement

শনিবার প্রেসিডেন্ট গোতাবায়া রাজাপক্ষের সরকারি বাসভবনেও ঢুকে পড়েন বিক্ষোভকারীরা। ভাঙচুর চালান। তার কিছুক্ষণ আগেই বাসভবন ছেড়ে বেরিয়ে গিয়েছিলেন গোতাবায়া। একটি ভিডিয়োতে দেখা গিয়েছে, শ্রীলঙ্কার নৌবাহিনীর জাহাজে বাক্স তোলা হচ্ছে। স্থানীয় সংবাদ মাধ্যমের দাবি, ওসব জিনিসপত্র গোতাবায়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন