মরিয়মের সাক্ষাৎকারের সম্প্রচার বন্ধ পাকিস্তানে

যে চ্যানেলে সাক্ষাৎকার দেখানো হচ্ছিল, সেই হম নিউজ়েরই এক সাংবাদিক নাদিম মালিক টুইট করেন, ‘‘এইমাত্র জানতে পারলাম, মরিয়ম নওয়াজ শরিফের সাক্ষাৎকারের সম্প্রচার জোর করে বন্ধ করে দেওয়া হয়েছে।’’

Advertisement

সংবাদ সংস্থা

লাহৌর শেষ আপডেট: ১৩ জুলাই ২০১৯ ০২:৩৫
Share:

পিএমএল-এন নেত্রী মরিয়ম নওয়াজ।—ছবি এপি।

ফের সংবাদমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপ পাকিস্তানে। প্রাক্তন প্রধানমন্ত্রী নওয়াজ শরিফের কন্যা তথা পিএমএল-এন নেত্রী মরিয়ম নওয়াজের সাক্ষাৎকার সরাসরি সম্প্রচার শুরু হয়েছিল একটি টিভি চ্যানেলে। বৃহস্পতিবার সম্প্রচার শুরুর কিছু ক্ষণের মধ্যে সেটি দেখানো বন্ধ করে দেওয়া হয়েছে বলে অভিযোগ।

Advertisement

যে চ্যানেলে সাক্ষাৎকার দেখানো হচ্ছিল, সেই হম নিউজ়েরই এক সাংবাদিক নাদিম মালিক টুইট করেন, ‘‘এইমাত্র জানতে পারলাম, মরিয়ম নওয়াজ শরিফের সাক্ষাৎকারের সম্প্রচার জোর করে বন্ধ করে দেওয়া হয়েছে।’’ চ্যানেলটিও টুইটারে লিখেছে, ‘‘হম নিউজ় স্বাধীন ও দায়িত্বপূর্ণ সাংবাদিকতায় বিশ্বাস করে। আমাদের মূল্যবোধের অন্যতম ভাবপ্রকাশের অধিকার। একই সঙ্গে নৈতিক মূল্যবোধ ও সংবিধানকে সামনে রেখে আমরা দেশের বিচারব্যবস্থাকে সম্মান করি।’’ টিভি চ্যানেলে সম্প্রচার আটকে দেওয়া হলেও মালিক তাঁর টুইটার হ্যান্ডলে মরিয়মের সাক্ষাৎকারটি পোস্ট করে দিয়েছেন।

এর আগে তিনটি চ্যানেলে মরিয়মের সাংবাদিক বৈঠক দেখানো হয়নি। সে বার পাকিস্তান ইলেকট্রনিক মিডিয়া রেগুলেটরি অথরিটি-র নির্দেশেই ওই কাজ করা হয়েছিল। মরিয়ম বলেছিলেন, ‘‘অবিশ্বাস্য ফাসিস্ত চিন্তাভাবনা। লজ্জাজনক!’’

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন