Japan

Shinzo Abe: গুলিবিদ্ধ শিনজো আবের শারীরিক অবস্থা সঙ্কটজনক, প্রকাশ্যে এল আততায়ীর পরিচয়

পশ্চিম জাপানের নারা শহরে বক্তৃতা দেওয়ার সময় শিনজো আবেকে লক্ষ্য করে গুলি চালানো হয়। তাঁর বুকে গুলি লেগেছে বলে খবর। গ্রেফতার আততায়ী।

Advertisement

সংবাদ সংস্থা

টোকিও শেষ আপডেট: ০৮ জুলাই ২০২২ ১১:৪২
Share:

ছবি টুইটার।

শুক্রবার সকালে অতর্কিত হামলায় গুলিবিদ্ধ হয়েছেন জাপানের প্রাক্তন প্রধানমন্ত্রী শিনজো আবে। তাঁর অবস্থা আশঙ্কাজনক বলে জানিয়েছেন সে দেশের বর্তমান প্রধানমন্ত্রী ফুমিয়ো কিশিদা। ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে আততায়ীকে। প্রকাশ্যে এল ধৃতের নাম-পরিচয়।

Advertisement

জানা গিয়েছে, সকাল সাড়ে ১১টা নাগাদ পশ্চিম জাপানের নারা শহরে বক্তৃতা দিচ্ছিলেন শিনজো। সে সময়ই তাঁকে লক্ষ্য করে গুলি ছোড়া হয়। যিনি গুলি চালিয়েছেন, তাঁর নাম টেটসুয়া ইয়ামাগামি। ওই ব্যক্তি নারা শহরেরই বাসিন্দা। তাঁর থেকে উদ্ধার করা হয়েছে বন্দুক।

Advertisement

জাপানের সংবাদমাধ্যম সূত্রে খবর, শিনজোর বুকে গুলি লেগেছে। গুলিবিদ্ধ হওয়ার পরেই রাস্তায় লুটিয়ে পড়েন তিনি। রক্তাক্ত অবস্থায় উদ্ধার করে তাঁকে হাসপাতালে ভর্তি করানো হয়েছে। কোনও কোনও সংবাদমাধ্যমের দাবি, গুলি লাগার পর হৃদ্‌রোগে আক্রান্ত হয়েছেন শিনজো।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন