রাজকুমারীকে প্রার্থী করে কোপে তাই-দল

শুক্রবার গদিচ্যুত প্রেসিডেন্ট তাকসিন শিনাবাত্রার ঘনিষ্ঠ ‘তাই রক্ষা চার্ট পার্টি’ ঘোষণা করে, ২৪ মার্চ সাধারণ নির্বাচনে তাদের দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী হবেন ৬৭ বছরের রাজকুমারী উবোলরত্না।

Advertisement

সংবাদ সংস্থা

ব্যাঙ্কক শেষ আপডেট: ১৪ ফেব্রুয়ারি ২০১৯ ০১:১৭
Share:

রাজকুমারী উবোলরত্না

রাজকুমারীকে প্রেসিডেন্ট পদপ্রার্থী করেছিল তারা। এই ‘অপরাধে’, আসন্ন প্রেসিডেন্ট ভোটে তাদের আগেই নিষিদ্ধ ঘোষণা করা হয়। এ বার দলটিই তুলে দেওয়ার জন্য উঠেপড়ে লাগল নির্বাচন কমিশন। ওই আর্জিতে বুধবার সাংবিধানিক কোর্টের দ্বারস্থ হয় তারা।

Advertisement

শুক্রবার গদিচ্যুত প্রেসিডেন্ট তাকসিন শিনাবাত্রার ঘনিষ্ঠ ‘তাই রক্ষা চার্ট পার্টি’ ঘোষণা করে, ২৪ মার্চ সাধারণ নির্বাচনে তাদের দলের প্রেসিডেন্ট পদপ্রার্থী হবেন ৬৭ বছরের রাজকুমারী উবোলরত্না। পরের দিনই রাজা মহা বাজিরালঙ্গকর্ন ঘোষণা করেন, এ ভাবে প্রার্থী হওয়া ‘যথাযথ নয়’। তা ছাড়া ‘রাজপরিবারের ঐতিহ্য-বিরোধীও’। তখনই সকলে আন্দাজ করেন, রাজপরিবারের বিরুদ্ধে যাবে না কমিশন। সোমবার উবোলরত্নার মনোনয়ন বাতিল হয়। আজ কোর্টের কাছে কমিশনের আবেদন, রাজনৈতিক দল গঠন সংক্রান্ত আইন ভেঙে রাজপরিবারের সদস্যাকে রাজনীতিতে টেনে আনার অপরাধে দলটির যাতে অস্তিত্বই খর্ব করা হোক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন