International news

সৌজন্যে সোশ্যাল মিডিয়া, হারানো সাইকেল চোরের থেকেই ‘চুরি’ করে আনলেন ইনি

বছর তিরিশের জেনি মর্টন হামফ্রের একটি আকাশি রঙের সাইকেল ছিল। সম্প্রতি বাড়ি থেকে সেই সাইকেলটি চুরি হয়ে যায় তাঁর। কে চুরি করেছে জেনি জানতেন না।

Advertisement

নিজস্ব প্রতিবেদন

শেষ আপডেট: ১৬ জুলাই ২০১৭ ১৮:০৭
Share:

এই সাইকেলটাই চুরি গিয়েছিল। ছবি: জেনি মর্টন হামফ্রের ফেসবুক পেজ থেকে।

একেই বোধহয় বলে চোরের উপর বাটপারি। চুরি হওয়া সাইকেল চোরের কাছ থেকেই ফের ‘চুরি’ করা। তাও আবার সাইকেলটি ভাল ভাবে মেরামতির পর। এমনই ঘটনা ঘটেছে লন্ডনের ব্রিস্টলে। সৌজন্যে সোশ্যাল মিডিয়া।

Advertisement

বছর তিরিশের জেনি মর্টন হামফ্রের একটি আকাশি রঙের সাইকেল ছিল। সম্প্রতি বাড়ি থেকে সেই সাইকেলটি চুরি হয়ে যায় তাঁর। কে চুরি করেছে জেনি জানতেন না। চোর খুঁজতে তিনি ফেসবুকে সাইকেলের ছবি পোস্ট করেন। এ দিকে চোরও চুরির পর এক তৃতীয় ব্যক্তি মারফত ফেসবুকের বাই এন্ড সেল পেজে সাইকেলটির ছবি পোস্ট করেন বিক্রির জন্য। এখানেই ঘটে টুইস্ট।

আরও পড়ুন: রান বেবি রান... দেখুন কে জিতল এই ডায়াপার বেবি রেস

Advertisement

কী ভাবে?

ক্রেতা সেজে ফেসবুকে দেওয়া ঠিকানায় যোগাযোগ করেন জেনি। ওই তৃতীয় ব্যক্তির সঙ্গে দেখাও করেন। তারপর অনুরোধ করেন, কেনার আগে একবার সাইকেলটা চালিয়ে দেখতে চান। বিক্রেতা রাজিও হয়ে যায়। আর সেই সুযোগে সাইকেল নিয়ে চম্পট দেন জেনি।

সাইকেল ফিরে পেয়ে জেনি ভীষণ খুশি। আরও খুশি হয়েছেন, কারণ তৃতীয় ব্যক্তি মারফত সাইকেল বিক্রির আগে তা ভাল করে মেরামতি করে দিয়েছিল চোর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন