International News

জলাধারের ভাল্‌ভ খুললেন তিন মদ্যপ, বানভাসী দুই গ্রাম

মদ্যপ অবস্থায় ‘মজা’ করছিলেন তিন জন। কিন্তু তার পরিণাম হল মারাত্মক। ঘটনাটি মধ্য ভিয়েতনামের ফু ইয়েন প্রদেশের। এই এলাকার হোয়া জেলায় রয়েছে সুয়োই ভুক রিজার্ভার।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ২৫ মার্চ ২০১৭ ১৬:০৩
Share:

জলের তলায় নিমজ্জিত দু’টি গ্রাম। ছবি: সংগৃহীত

মদ্যপ অবস্থায় ‘মজা’ করছিলেন তিন জন। কিন্তু তার পরিণাম হল মারাত্মক।

Advertisement

ঘটনাটি মধ্য ভিয়েতনামের ফু ইয়েন প্রদেশের। এই এলাকার হোয়া জেলায় রয়েছে সুয়োই ভুক রিজার্ভার। কিছুদিন আগে এই জলাধারের কাছেই মদ্যপ অবস্থায় ঘোরাঘুরি করছিলেন তিন যুবক। নেশার ঘোরে রিজার্ভারের এগজস্ট ভাল্‌ভ খুলে দেন তাঁরা। কিছুক্ষণের মধ্যেই ওই এলাকা সংলগ্ন সন লগুয়েন এবং সুয়োই বাক নামের দু’টি গ্রাম সম্পূর্ণ ভাবে জলমগ্ন হয়ে পড়ে। হোয়া জেলার চেয়ারম্যান ভো ডাক থো পুলিশকে জানান, এগজস্ট ভাল্‌ভ খুলে যাওয়ায় প্রায় ২ মিলিয়ন কিউসেক জল বেরিয়ে গিয়েছিল। ফলে বিস্তির্ণ এলাকা জলের তলায় ডুবে যায়। আচমকা এই বন্যায় ২০ হেক্টর জমির ফসল নষ্ট হয়ে গিয়েছে। ১৫ টন আখের চারা সম্পূর্ণ ভাবে জলের তলায় চলে গিয়েছে। শুধু তাই নয়, এই ঘটনায় ৮ লক্ষ ৫০ হাজার টাকার আর্থিক ক্ষতিও হয়েছে। এই ঘটনার পর থেকেই ওই তিন অভিযুক্ত পলাতক। অভিযুক্তদের খোঁজে তল্লাশি শুরু করেছে পুলিশ।

আরও পড়ুন: ভারতের কনিষ্ঠতম বাবা ১২ বছরের বালক আপাতত জামিনে

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন