Newzeland

রাতারাতি কোটি টাকার মালিক তিন বছরের শিশু!

একেই বলে ভাগ্য! মাত্র তিন বছরের শিশু। সে এখন কোটি টাকার মালিক! বাবা-কাকার সম্পত্তি পেয়ে নয় মোটেই। একেবারে নিজের ভাগ্যে ১০ লক্ষ নিউজিল্যান্ড ডলার পেয়ে গেল সে। এবং তা রাতারাতি। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ৪ কোটি ৮৪ লক্ষ টাকা।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০৩ অক্টোবর ২০১৬ ১৬:৪১
Share:

ফাইল চিত্র (গেটি ইমেজ)

একেই বলে ভাগ্য! মাত্র তিন বছরের শিশু। সে এখন কোটি টাকার মালিক!

Advertisement

বাবা-কাকার সম্পত্তি পেয়ে নয় মোটেই। একেবারে নিজের ভাগ্যে ১০ লক্ষ নিউজিল্যান্ড ডলার পেয়ে গেল সে। এবং তা রাতারাতি। ভারতীয় মুদ্রায় যার মূল্য প্রায় ৪ কোটি ৮৪ লক্ষ টাকা।

কী ভাবে পেল এত টাকা?

Advertisement

শিশুটি জন্মানোর পর তার কাকা মাত্র ২৫০ নিউজিল্যান্ড ডলার (ভারতীয় মুদ্রায় ১২ হাজার টাকা) বিনিয়োগ করেছিলেন নিউজিল্যান্ডের জনপ্রিয় ফান্ড ‘বোনাস বন্ডে’। নিউজিল্যান্ড হেরাল্ডকে দেওয়া এক সাক্ষত্কারে শিশুটির মা জানান, “ফোনে এই খবর শোনার পর, তার বাবা তো আকাশ পড়ে। আমাকে জড়িয়ে ধরে চিত্কার করতে থাকে। আমরা দু’জনেই ভীষণ এক্সসাইটেড ছিলাম।” নিজের ছেলে সম্বন্ধে বলতে গিয়ে আনন্দে প্রায় চোখে জল চলে আসে মায়ের। তিনি বলেন, “আমার ছেলে সত্যি লাকি। আর পাঁচটা ছেলের থেকে অনেক আলাদা। ক্রিসমাসে ওর জন্ম। জীবনে এর চেয়ে বড় পাওয়া আর কী হতে পারে!”

বোনাস বন্ডস আসলে কী?

নিউজিল্যান্ডের জনপ্রিয় ফান্ড এটি। ১৯৭০-এ নিউজিল্যান্ড সরকার তৈরি করেছিল এই ট্রাস্ট। নিউজিল্যান্ডের জনগণকে সঞ্চয়ের বিষয়ে উত্সাহ দিতে এ ধরনের উদ্যোগ ছিল। আজ বোনাস বন্ডস দেশের সবচেয়ে বড় ট্রাস্ট হয়ে উঠেছে। প্রায় এক তৃতীয়াংশ মানুষ অন্তর্ভুক্ত রয়েছে বন্ডের সঙ্গে।

আরও পড়ুন- পরিত্যক্ত কসাইখানায় ধুঁকছে সিরিয়ার শৈশব

আরও পড়ুন- বাঙালির দুর্গাপুজো, নতুন রূপে নতুন সাজে

আরও পড়ুন- শরতের রোদে উঁকি দেয় ফেলে আসা ছেলেবেলা

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
আরও পড়ুন