International News

ইন্দ্রা নুয়ি বিশ্বের সবচেয়ে শক্তিশালী মহিলাদের এক জন, বললেন ট্রাম্প

নিউ জার্সির গল্ফ ক্লাবে মঙ্গলবার তাঁর দেওয়া নৈশভোজে সেই ইন্দ্রকেই ব্যক্তিগত ভাবে আমন্ত্রণ জানিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। আমন্ত্রণ জানানো হয়েছিল ‘মাস্টারকার্ড’-এর সিইও, আরও এক ভারতীয় বংশোদ্ভূত অজয় বাঙ্গাকেও। নৈশভোজে ইন্দ্রের সঙ্গে ছিলেন তাঁর স্বামী রাজ নুয়ি এবং অজয় বাঙ্গার স্ত্রী রিতুও।

Advertisement

সংবাদ সংস্থা

নিউইয়র্ক শেষ আপডেট: ০৮ অগস্ট ২০১৮ ১৯:১৫
Share:

মধ্যমণি ইন্দ্র নুয়ি। দু’পাশে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প ও তাঁর স্ত্রী মেলানিয়া।

এ বার এক ভারতীয় বংশোদ্ভূত মহিলা শিল্পপতির প্রশংসায় পঞ্চমুখ হলেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। বহুজাতিক সংস্থা ‘পেপসিকো’র বিদায়ী চিফ এক্সিকিউটিভ অফিসার (সিইও) ইন্দ্রা নুয়িকে ‘বিশ্বের সবচেয়ে শক্তিশালী মহিলাদের অন্যতম’ বললেন প্রেসিডেন্ট ট্রাম্প। দিন চার-পাঁচেক আগে ‘পেপসিকো’র সিইও পদ থেকে সরিয়ে দেওয়া হয় ইন্দ্রাকে।

Advertisement

নিউ জার্সির গল্ফ ক্লাবে মঙ্গলবার তাঁর দেওয়া নৈশভোজে সেই ইন্দ্রাকেই ব্যক্তিগত ভাবে আমন্ত্রণ জানিয়েছিলেন মার্কিন প্রেসিডেন্ট। আমন্ত্রণ জানানো হয়েছিল ‘মাস্টারকার্ড’-এর সিইও, আরও এক ভারতীয় বংশোদ্ভূত অজয় বাঙ্গাকেও। নৈশভোজে ইন্দ্রার সঙ্গে ছিলেন তাঁর স্বামী রাজ নুয়ি এবং অজয় বাঙ্গার স্ত্রী রিতুও।

কী ভাবে দ্রুত মার্কিন অর্থনীতির স্বাস্থ্য ফেরানো যায়, তা নিয়ে আলোচনা করতে ‘পেপসিকো’, ‘মাস্টারকার্ড’-এর শীর্ষ কর্তা-সহ ১৫ জন বড় শিল্পপতিকে ওই নৈশভোজে আমন্ত্রণ জানিয়েছিলেন প্রেসিডেন্ট ট্রাম্প। যাঁদের মধ্যে ছিলেন ‘ফিয়াট ক্রাইসলার’ সংস্থার সিইও মাইকেল ম্যানলি, ‘ফেডএক্স’ সংস্থার প্রেসিডেন্ট ও সিইও ফ্রেডরিক স্মিথ এবং ‘বোয়িং’-এর সিইও ডেনিস ম্যুলেনবার্গ।

Advertisement

আরও পড়ুন- রুশ সাক্ষাতে জুনিয়র, ট্রাম্প মেনে নিলেন​

আরও পড়ুন- শরণার্থী শিশুদের নিয়ে সরব ইভাঙ্কা​

গতকালের ওই নৈশভোজে ছিলেন ট্রাম্পের স্ত্রী মেলানিয়া, কন্যা ইভাঙ্কা ও জামাই জারেড কুশনারও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন