International news

সিংহের সঙ্গে তিন ডব্লিউ ডব্লিউ ই কুস্তিগীরের টাগ অফ ওয়ার, জিতল কে? দেখুন ভিডিয়ো

সিংহের প্রতিপক্ষ যদি হয় ডব্লিউ ডব্লিউ ই-র কুস্তিগীররা? তাও আবার তিন তিন জন! টেলিভিশনের পর্দায় অনায়াসেই যাঁরা ৪০০ পাউন্ডের প্রতিপক্ষকে তুলে ছুড়ে ফেলতে পারেন। তা হলে জিতবে কে?

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ১৬ জুন ২০১৮ ১২:৫৫
Share:

সিংহের সঙ্গে টাগ অফ ওয়ার চলছে কুস্তিগীরদের।

স্কুল-কলেজ বা পাড়ার প্রতিযোগিতায় দড়ি টানাটানির কথা মনে আছে? শুরু হওয়ার সঙ্গে সঙ্গেই সমস্ত গায়ের জোর দিয়ে প্রতিপক্ষকে কুপকাত করার চেষ্টা। গায়ের জোর দেখিয়ে হিরো হওয়া। কিন্তু প্রতিপক্ষ যদি সিংহ হয়? আমার-আপনার প্রতিপক্ষ যখন সিংহ, খুব সহজেই অবশ্য বলে ফেলা যায়, জিত হবে প্রতিপক্ষেরই। কিন্তু সিংহের প্রতিপক্ষ যদি হয় ডব্লিউ ডব্লিউ ই-র কুস্তিগীররা? তাও আবার তিন তিন জন! টেলিভিশনের পর্দায় অনায়াসেই যাঁরা ৪০০ পাউন্ডের প্রতিপক্ষকে তুলে ছুড়ে ফেলতে পারেন। তা হলে জিতবে কে?

Advertisement

সম্প্রতি আমেরিকার টেক্সাসের সান আন্তোনিও চিড়িয়াখানার তরফে এক সিংহ এবং ডব্লিউ ডব্লিউ ই-র তিন কুস্তিগীরের মধ্যে টাগ অফ ওয়ারের ভিডিয়ো শেয়ার করা হয়েছে। মানুষ-সিংহের সেই শক্তির লড়াই দেখে হতভম্ব সোশ্যাল মিডিয়া। শত চেষ্টা করেও সিংহকে এতটুকু নড়াতে পারলেন না তিন কুস্তিগীর।

রিকোচেট, ফেবিয়ান আইকনার এবং কিলিয়ান ডেইন, ডব্লিউ ডব্লিউ ই-র এই তিন কুস্তিগীরই ছিলেন ওই সিংহের বিপরীতে। শেয়ার হওয়া ভিডিয়োয় দেখা যাচ্ছে, খাঁচার মধ্যে সিংহটি দাঁত দিয়ে চেপে আছে দড়ির একটি প্রান্ত। আর সেই দড়ির অপর প্রান্ত খাঁচার বাইরে তিন কুস্তিগীর নিজেদের সমস্ত শক্তি দিয়ে টেনে চলেছেন। কিন্তু শত চেষ্টা করেও তাকে একচুলও নড়াতে পারছেন না তাঁরা। শেষে হাল ছেড়ে দিলেন।

Advertisement

দেখুন ভিডিও:

কেন এই আয়োজন? চিড়িয়াখানার জনসংযোগ অধিকর্তা চাক জানান, “প্রাকৃতিক পরিবেশে খাবারের জন্য সিংহদের অনেক কসরত করতে হয়। এখানে সেটা হয়ে ওঠে না। তারা যাতে একঘেয়ে অনুভব না করে তাই এই আয়োজন।”

আরও পড়ুন: ডিনারে স্যালাড! পুলিশ ডাকল বালিকা

এই ভিডিয়ো পোস্ট হওয়ার পর থেকেই ফেসবুকে প্রচুর কমেন্ট শুরু হয়েছে। সিংহের শক্তি দেখে অবাক সকলে। এক ব্যক্তি আবার রক এবং আন্ডারটেকারকে এই প্রতিযোগিতায় অংশ নেওয়ার কথা লিখেছেন। তিনি লেখেন, “আমরা কি জন সেনাকে এই প্রতিযোগিতায় পেতে পারি... এবং দ্য রক এবং আন্ডারটেকারকে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন