জোড়া বিস্ফোরণে বলি ৪৫

শুক্রবার রাতে সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে প্রেসিডেন্টের বাসস্থান ও একটি হোটেল লক্ষ করে হামলা চালায় জঙ্গিরা। প্রেসিডেন্ট ভবনের সামনে একটি পুলিশি চেক পয়েন্ট লক্ষ করে প্রথম হামলাটি চলে। তার কিছু ক্ষণের মাথায় একটি হোটেলে দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে। পর পর বিস্ফোরণে আতঙ্ক ছড়ায় এলাকায়।

Advertisement

সংবাদ সংস্থা

মোগাদিসু শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০১৮ ০২:৫৩
Share:

সোমালিয়ায় জোড়া বোমা বিস্ফোরণে নিহতের সংখ্যা বে়ড়ে দাঁড়াল ৪৫। জখম অন্তত ৩৬।

Advertisement

শুক্রবার রাতে সোমালিয়ার রাজধানী মোগাদিসুতে প্রেসিডেন্টের বাসস্থান ও একটি হোটেল লক্ষ করে হামলা চালায় জঙ্গিরা। প্রেসিডেন্ট ভবনের সামনে একটি পুলিশি চেক পয়েন্ট লক্ষ করে প্রথম হামলাটি চলে। তার কিছু ক্ষণের মাথায় একটি হোটেলে দ্বিতীয় বিস্ফোরণটি ঘটে। পর পর বিস্ফোরণে আতঙ্ক ছড়ায় এলাকায়। প্রাথমিক ভাবে ১৫ জন সেনা অফিসার-সহ মোট ৩৬ জনের মৃত্যুর খবর মিললেও শনিবার সরকারি সূত্রের খবর অনুযায়ী, অন্তত ৪৫ জনের মৃত্যু হয়েছে। তবে অন্য একটি সূত্রের দাবি, ৩৬ জনেরই মৃত্যু হয়েছে। হোটেলের দুর্ঘটনায় আলাদা ভাবে ২১ জনের মৃত্যু হয়েছে। পুলিশ সূত্রের খবর, বিস্ফোরক ভর্তি একটি গাড়ি নিয়ে প্রেসিডেন্ট ভবনের নিরাপত্তা চেক পয়েন্ট লক্ষ করে ছুটে এসেছিল জঙ্গিরা। তবে সেনার চেষ্টায় ভবন পর্যন্ত পৌঁছতে পারেনি গাড়িটি। হামলার দায় নিয়েছে আল-কায়দার অনুগত আল শাবাব জঙ্গিরা। তাঁদের দাবি, ৩৫ সেনার মৃত্যু হয়েছে। মারা গিয়েছে দুই চালক-সহ পাঁচ জঙ্গিও।

দীর্ঘদিন ধরেই সোমলিয়ায় হামলা চালিয়ে আসেছে আল শাবাব। গত অক্টোবরে সোমালিয়া জুড়ে ভয়াবহ বিস্ফোরণ হামলা চলে। অন্তত ৫০০ জনের মৃত্যু হয়েছিল সেই হামলায়।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন