Mass Shooting

আমেরিকার বাল্টিমোরে পার্টিতে এলোপাথাড়ি গুলি, মৃত্যু দু’জনের, বন্দুকবাজ এখনও অধরা

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে মেরিল্যান্ড স্টেটের ওই শহরে ‘ব্রুকলিন ডে’ উদযাপনের জন্য জড়ো হয়েছিলেন স্থানীয়রা। সংবাদ মাধ্যমের দাবি, ২০ থেকে ৩০ রাউন্ড গুলি চলেছিল তখন।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

বাল্টিমোর শেষ আপডেট: ০২ জুলাই ২০২৩ ১৮:১২
Share:

বাল্টিমোরের একটি ক্লাবে চলল গুলি। ছবি: টুইটার।

আমেরিকার বাল্টিমোরের একটি পার্টিতে চলল গুলি। প্রাণ হারালেন দু’জন। আহত প্রায় ২৮ জন। ন’জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। তাঁদের মধ্যে তিন জনের অবস্থা আশঙ্কাজনক। এখনও অধরা অভিযুক্ত।

Advertisement

পুলিশ সূত্রে জানা গিয়েছে, শনিবার রাতে মেরিল্যান্ড স্টেটের ওই শহরে ‘ব্রুকলিন ডে’ উদযাপনের জন্য জড়ো হয়েছিলেন স্থানীয়রা। সংবাদ মাধ্যমের দাবি, ২০ থেকে ৩০ রাউন্ড গুলি চলেছিল তখন। যদিও অভিযুক্তকে এখনও শনাক্ত করা যায়নি।

বাল্টিমোর পুলিশের কমিশনার রিচার্ড ওরলি জানিয়েছেন, রাত সাড়ে ১২টা নাগাদ পুলিশের কাছে বেশ কয়েকটি ফোন আসে। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছে দেখা যায়, এক মহিলার মৃত্যু হয়েছে। ন’জন গুলিবিদ্ধ। ওরলি জানিয়েছেন, কেন গুলি চালানো হল, তা এখনও জানা যায়নি। সন্দেহভাজন হিসাবে কাউকে ধরাও যায়নি। পুলিশ গুলি চালনার কারণ নিয়ে তদন্ত করছে।

Advertisement

বাল্টিমোরের মেয়র ব্র্যান্ডন স্কট জানিয়েছেন, ‘কাপুরুষোচিত’ এই হামলায় দু’জনের মৃত্যু হয়েছে। আহত অনেক জন। তিনি বেআইনি অস্ত্রকে এর জন্য দায়ী করেছেন। অভিযুক্তের বিষয়ে সাধারণ মানুষকে তথ্য দেওয়ার জন্য আবেদন জানিয়েছেন মেয়র। তিনি এও জানিয়েছেন, পুলিশকে তদন্তে সব রকম সহায়তা করবেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন