International news

লন্ডনে লাইসেন্স হারাতে চলেছে উবর

এই মুহূর্তে ৩৫ লক্ষ মানুষ উবর-এর অ্যাপ ব্যবহার করেন। ৪০ হাজার লাইসেন্সপ্রাপ্ত চালক এই সংস্থার সঙ্গে জড়িয়ে রয়েছেন।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২২ সেপ্টেম্বর ২০১৭ ১৮:০৯
Share:

লন্ডনে উবর বন্ধের সিদ্ধান্ত নিল পরিবহণ মন্ত্রক। ছবি: রয়টার্স।

নিরাপত্তা এবং দায়িত্বহীনতার প্রশ্ন তুলে ক্যাব সংস্থা উবর-এর লাইসেন্স পুনর্নবীকরণ খারিজ করার সিদ্ধান্ত নিল লন্ডন পরিবহণ মন্ত্রক। আগামী ৩০ সেপ্টেম্বর উবর-এর লাইসেন্সের মেয়াদ শেষ হওয়ার কথা। তার আগেই লন্ডন পরিবহণ মন্ত্রকের এমন এক সিদ্ধান্তে বিপাকে অ্যাপ ক্যাব সংস্থাটি।

Advertisement

আরও পড়ুন: ‘এমন শাস্তি যেন স্কুল না দেয়’, চিঠি লিখে আত্মঘাতী ক্লাস ফাইভের ছাত্র

আরও পড়ুন: ছাদ থেকে ঠেলে ছাত্রী খুনের অভিযোগ

Advertisement

তবে পরিবহণ মন্ত্রকের এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন করার জন্য সংস্থাটির হাতে সময় রয়েছে ২১ দিন। তারা এই সিদ্ধান্তের বিরুদ্ধে আবেদন জানাবে কি না সে বিষয়টি স্পষ্ট নয় বলে সূত্রের খবর। লন্ডনে বেশ কিছু দিন ধরে সমালোচনার মুখে পড়ছিল উবর। সংস্থাটির কাজকর্ম নিয়ে নানা মহল থেকে আওয়াজ উঠছিল। লন্ডনের মেয়র সাদিক খানও পরিবহণ মন্ত্রকের এই সিদ্ধান্তকে স্বাগত জানিয়েছেন। তিনি জানান, যদি পরিবহণ মন্ত্রক লাইসেন্সের পুনর্নবীকরণ করে, তা হলে লন্ডনবাসীদের নিরাপত্তা নিয়ে একটা বড় প্রশ্নচিহ্ন তৈরি হবে।

এই মুহূর্তে ৩৫ লক্ষ মানুষ উবর-এর অ্যাপ ব্যবহার করেন। ৪০ হাজার লাইসেন্সপ্রাপ্ত চালক এই সংস্থার সঙ্গে জড়িয়ে রয়েছেন। এই সিদ্ধান্ত কার্যকরী হলে এতগুলি মানুষ কর্মহীন হয়ে পড়বে বলে জানিয়েছে ক্যাব সংস্থাটি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন