Rishi Sunak Viral Video

সুনকের মায়ের তৈরি ভারতীয় মিষ্টি চেখে দেখলেন জ়েলেনস্কি, ভিডিয়ো ভাইরাল

ঋষি সুনকের সঙ্গে দেখা করতে গিয়েছিলেন ইউক্রেনের প্রেসিডেন্ট জ়েলেনস্কি। তাঁর খিদে পেয়েছিল! সুনকের মায়ের তৈরি মিষ্টি খেতে দেওয়া হয় তাঁকে।

Advertisement

আনন্দবাজার অনলাইন ডেস্ক

লন্ডন শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ১১:০৮
Share:

(বাঁ দিক থেকে) ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কি এবং ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনক। ফাইল চিত্র।

দু’জনে দুই দেশের প্রধান। তাঁদের সাক্ষাৎ স্মরণীয় হয়ে রইল ভারতীয় এক মিষ্টি দিয়ে। ব্রিটেনের প্রধানমন্ত্রী ঋষি সুনকের সঙ্গে দেখা করতে গিয়ে তাঁর মায়ের তৈরি কাজু বরফিতে কামড় বসালেন ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জ়েলেনস্কি। মিষ্টি খাওয়ার সেই মুহূর্তের ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে।

Advertisement

ভিডিয়োটি সুনকের ইনস্টাগ্রাম প্রোফাইল থেকে শেয়ার করা হয়েছে। সুনক একটি সাক্ষাৎকারে জ়েলেনস্কির মিষ্টি খাওয়ার গল্পটি নিজের মুখে শোনাচ্ছিলেন। ওই ভিডিয়োতে ইউক্রেনীয় প্রেসিডেন্টকে মিষ্টি খেতেও দেখা গিয়েছে।

সুনক জানিয়েছেন, তাঁর মা তাঁর জন্য কিছু কাজু বরফি মিষ্টি তৈরি করে পাঠিয়েছিলেন। জ়েলেনস্কি আচমকা তাঁর সঙ্গে দেখা করতে আসেন। তাঁর খিদে পেয়েছিল। তাই সুনক মায়ের পাঠানো মিষ্টি জ়েলেনস্কিকে খেতে দেন। মিষ্টির স্বাদ তাঁর ভাল লেগেছে।

Advertisement

ইউক্রেনের প্রেসিডেন্ট তাঁর হাতে তৈরি মিষ্টি খেয়েছেন শুনে উৎফুল্ল হন সুনকের মা উষা। সে কথাও জানাতে ভোলেননি ব্রিটেনের ভারতীয় বংশোদ্ভূত প্রধানমন্ত্রী।

আচমকা ব্রিটেনে ঝটিতি সফরে গিয়েছিলেন জ়েলেনস্কি। ব্রিটেন থেকে সামরিক সাহায্য পেয়ে থাকে যুদ্ধবিধ্বস্ত ইউক্রেন। আমেরিকার পর সামরিক সহায়তায় ইউক্রেনের সবচেয়ে নির্ভরযোগ্য ‘মিত্র’ সুনকের দেশ। গত বছর ব্রিটেন থেকে ২৯০ কোটি অর্থসাহায্য পেয়েছিল ইউক্রেন। এ বছরও অনুরূপ সাহায্যের আবেদন জানিয়েছে তারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন