shooting

গাড়িতে বসে বার্গার খাওয়ায় অপরাধ! তরুণকে লক্ষ্য করে পর পর গুলি পুলিশের, ক্যামেরাবন্দি ঘটনা

গত রবিবার বার্গারের একটি দোকানে গন্ডগোল হয়। থানায় খবর দিলে পুলিশ এসে পৌঁছয়। সেই সময় পার্কিংয়ে গাড়ির ভিতর বসে খাচ্ছিল এরিক কান্টু। বয়স ১৭ বছর। আচমকাই তাকে লক্ষ্য করে গুলি চালান পুলিশ অফিসার।

Advertisement

সংবাদ সংস্থা

টেক্সাস শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২২ ১৫:২৪
Share:

ভিডিয়ো প্রকাশ্যে আসতেই বহিষ্কার করা হল সেই পুলিশকর্মীকে। —ছবি টুইটার থেকে।

গাড়িতে বসে বার্গার খাচ্ছিল এক কিশোর। পুলিশ গিয়ে হম্বিতম্বি করে। ওই কিশোর পালাতে গেলে, তাকে লক্ষ্য করে বেমালুম গুলি চালিয়ে দেয় পুলিশ। এক বার নয়, বহু বার। সেই ভিডিয়ো প্রকাশ্যে আসতেই বহিষ্কার করা হল সেই পুলিশকর্মীকে। আহত কিশোর আপাতত হাসপাতালে চিকিৎসাধীন। আমেরিকার সান অ্যান্টনিও শহরের এই ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে।

Advertisement

গত রবিবার বার্গারের একটি দোকানে গন্ডগোল হয়। থানায় খবর দিলে পুলিশ এসে পৌঁছয়। সেই সময় পার্কিংয়ে গাড়ির ভিতর বসে খাচ্ছিল এরিক কান্টু। বয়স ১৭ বছর। আচমকাই তাকে লক্ষ্য করে গুলি চালান পুলিশ অফিসার জেমস ব্রেন্নান্ড। প্রাথমিক ভাবে পুলিশের অভিযোগ ছিল, ওই কিশোর গাড়িতে চেপে পালানোর চেষ্টা করছিল। পুলিশ অফিসারকে আঘাতের চেষ্টা করে। পরে ওই অফিসারের শরীরে বসানো ক্যামেরার ফুটেজ প্রকাশ্যে আসতেই ভুল ভাঙে সান অ্যান্টনিও পুলিশের। এর পর কিশোরের বিরুদ্ধে সমস্ত অভিযোগ খারিজ করা হয়।

ভিডিয়োতে দেখা গিয়েছে, পার্কিংয়ে রাখা গাড়ির দিকে এগিয়ে যান পুলিশ অফিসার। এর পর দরজা খুলে কিশোরকে গাড়ি থেকে নেমে আসতে বলেন তিনি। এরিক তখন বার্গার খাচ্ছিল। সে জিজ্ঞেস করে, কেন তাকে এই নির্দেশ দেওয়া হচ্ছে? শুনে তাঁকে জোর করে গাড়ি থেকে নামিয়ে আনার চেষ্টা করেন পুলিশ অফিসার। তখনই গাড়ি চালিয়ে দেয় এরিক। দরজা তখনও খোলা। দেখে গুলি চালাতে থাকেন পুলিশ অফিসার। কোনও মতে দরজা বন্ধ করে গাড়ি নিয়ে বেরিয়ে যায় এরিক।

Advertisement

কিছু দূরে গাড়িটি মিলেছিল। এরিকের বেশ কয়েকটি গুলি লেগেছে। তার পাশে এক কিশোরীও ছিল। তার যদিও গুলি লাগেনি। এই ঘটনায় ক্ষমা চেয়েছেন সান অ্যান্টনিয় শহরের পুলিশ প্রধান উইলিয়াম ম্যাকমানাস। তিনি বলেন, ‘‘ওই রাতে ওই অফিসার যা করেছিলেন, তার সমর্থনে আমার কিছুই বলার নেই।’’ পুলিশের তরফে জানানো হয়েছে, এরিকের কাছে কোনও অস্ত্র ছিল না। বার্গারের দোকানে গন্ডগোলেও তাঁর কোনও যোগ নেই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন