International news

একটা গোটা শহরের ‘মেয়র’ এই ছাগল!

ছাগল বললে অবশ্য তাকে অপমানই করা হয়। কারণ যে সে ছাগল নয়, সে ভারমন্টের ফেয়ার হেভেন শহরের মেয়র। রীতিমতো গণভোটের মাধ্যমে নির্বাচিত হওয়া মেয়র।

Advertisement

সংবাদ সংস্থা

ভারমন্ট শেষ আপডেট: ০৯ মার্চ ২০১৯ ১৪:১৫
Share:

নয়া নির্বাচিত মেয়র। ছবি: টুইটার থেকে নেওয়া।

উত্তর আমেরিকার ছোট্ট শহর ফেয়ার হেভেনের নাগরিকদের ভালমন্দ দেখাশোনার কাজ করছে একটি ছাগল! ছাগল বললে অবশ্য তাকে অপমানই করা হয়। কারণ যে সে ছাগল নয়, সে ভারমন্টের ফেয়ার হেভেন শহরের মেয়র। রীতিমতো গণভোটের মাধ্যমে নির্বাচিত হওয়া মেয়র।

Advertisement

গত মঙ্গলবার ফেয়ার হেভেনে এই মেয়র নির্বাচনের গণভোট হয়। মেয়র পদের জন্য প্রার্থী ছিল মোট ১৬ জন। তারা অবশ্য কেউই মানুষ নন। ছাগল, কুকুর, বিড়ালের মতো পোষ্যদের মধ্যেই এই নির্বাচন হয়। শেষ পর্যন্ত লড়াইয়ে ছিল স্যামি নামে এক কুকুর। তাকে ৩ ভোটে হারিয়ে দেয় ওই ছাগলটি। নব নির্বাচিত মেয়রের নামটাও বেশ জনপ্রিয়। তার নাম রাখা হয়েছে লিঙ্কন।

ভারমন্ট শহরে ২৫০০ লোকের বাস। এই শহরের কোনও মেয়র নেই। টাউন ম্যানেজারই শহরের দেখভাল করেন। মেয়র হিসাবে কোনও পোষ্যকে নির্বাচন করার পরিকল্পনা তাঁর মাথাতেই আসে প্রথম। কেন এই উদ্যোগ? টাউন ম্যানেজার জানান, নিছকই বিনোদনের জন্য এই নির্বাচন থেকে কিছু অর্থ সংগ্রহ করা হবে। সেই অর্থে শহরে একটি খেলার মাঠ বানানো হবে।

Advertisement

আরও পড়ুন: হাতকাটা পোশাক কেন, কলেজে হেনস্থা ছাত্রীকে

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন