বোল্ট ও গোমাংস

গোমাংস বিতর্কে এ বার নাম জড়াল জামাইকার অ্যাথলিট উসেইন বোল্টেরও! বিজেপি সাংসদ তথা দলিত নেতা উদিত রাজ সোমবার একটি বিতর্কিত টুইট করেন। লেখেন, ‘‘জামাইকার উসেইন বোল্ট গরিব ছিলেন। কিন্তু ওঁর প্রশিক্ষক ওঁকে দিনে দু’বার গরুর মাংস খাওয়ার পরামর্শ দিয়েছিলেন।

Advertisement
শেষ আপডেট: ৩০ অগস্ট ২০১৬ ০৩:০৪
Share:

গোমাংস বিতর্কে এ বার নাম জড়াল জামাইকার অ্যাথলিট উসেইন বোল্টেরও! বিজেপি সাংসদ তথা দলিত নেতা উদিত রাজ সোমবার একটি বিতর্কিত টুইট করেন। লেখেন, ‘‘জামাইকার উসেইন বোল্ট গরিব ছিলেন। কিন্তু ওঁর প্রশিক্ষক ওঁকে দিনে দু’বার গরুর মাংস খাওয়ার পরামর্শ দিয়েছিলেন। আর তাই অলিম্পিক্সে বোল্ট ন’টি সোনা জিতেছেন।’’ এর পরেই টুইটারে কেউ কেউ লেখেন, উদিত নাকি সরাসরি গোমাংস খাওয়ার জন্য উস্কানি দিচ্ছেন। নিজের বক্তব্য থেকে ঘুরে যান উদিত। জানান, তিনি মোটেও গোমাংস খাওয়ার জন্য কাউকে উস্কানি দিচ্ছেন না। এর ব্যাখ্যায় পরে বেশ কয়েকটি টুইটও করেন তিনি। উদিত লেখেন, ‘‘আমি জামাইকার উদাহরণ দিয়েছি কারণ অনুন্নত পরিকাঠামো আর দারিদ্র সত্ত্বেও বোল্ট ন’টি সোনার পদক জিতেছেন। আমাদের দেশের খেলোয়াড়রাও বোল্টকে দেখে সাফল্যের রাস্তা খুঁজতে পারেন।’’

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন