US

দাড়ি কেটে ফেলায় বাবাকে চিনতে পারছে না ১৪ মাসের মেয়ে, কী করল দেখুন

মেয়ে আমিলিয়াও জন্মের পর থেকে কখনোই দাড়ি-গোঁফ ছাড়া দেখেনি জেরেমিকে। তাই খুব স্বাভাবিকভাবেই ১৪ মাসের এমিলিয়া দাড়ি গোঁফ কেটে ফেলার পর চিনতে পারেনি তার বাবাকে।

Advertisement

সংবাদ সংস্থা

শেষ আপডেট: ০২ জানুয়ারি ২০১৯ ১৪:৪১
Share:

দাড়ি কেটে ফেলায় বাবাকে চিনতে পারছে না মেয়ে!

ফেলুদা বলেছিলেন পুরুষদের সৌন্দর্যে ক্ষৌরকর্ম, অর্থাৎ চুল-দাড়ি কাটার একটা বড় ভূমিকা থাকে। কিন্তু দাড়ি কেটে ফেলার ফলে এতটাই বদলে যেতে পারে কাউকে দেখতে যে তাঁর সন্তানের কাছেও অপরিচিত হয়ে যেতে হবে, সেটা বোধ হয় খানিকটা অপ্রত্যাশিতই। সেই রকমই একটা ঘটনা ঘটল মার্কিন যুক্তরাষ্ট্রের ৩২ বছরের জেরেমি বাতিজের সঙ্গে।

Advertisement

পেশায় কন্ট্র্যাক্টিং অফিসার জেরেমি জানিয়েছেন যে, জীবনে খুব বেশি বার দাড়ি-গোঁফ কাটেননি তিনি। এমনকি তাঁর স্ত্রী সুফিয়াও মাত্র দু’বারই তাঁকে দাড়ি-গোঁফ ছাড়া অবস্থায় দেখেছেন। তাঁদের মেয়ে আমিলিয়াও জন্মের পর থেকে কখনোই দাড়ি-গোঁফ ছাড়া দেখেনি জেরেমিকে। তাই খুব স্বাভাবিকভাবেই ১৪ মাসের আমিলিয়া দাড়ি-গোঁফ কেটে ফেলার পর চিনতে পারেনি তার বাবাকে।

বাবাকে দেখবার পর ছোট্ট আমিলিয়ার প্রতিক্রিয়ার একটি ভিডিয়ো ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়ায়। সঙ্গে সঙ্গেই ভাইরাল হয়েছে সেটি। ভিডিয়োতে দেখা যাচ্ছে, বেশ খানিকক্ষণ বাবার থেকে অবাক হয়ে তাকিয়ে আছে ১৪ মাসের ছোট্ট আমিলিয়া। ভাব খানা এমন যে, হঠাৎ করে এ কোন আগন্তুক ঢুকে এসেছে আমাদের ঘরে! গোটা একটা বেলা কেটে যায় আমিলিয়ার বুঝতে যে এই দাড়ি-গোঁফ ছাড়া ভদ্রলোক আসলে তার বাবাই! তার আগে অবধি জেরেমিকে রীতিমতো উপেক্ষাই করছিল আমিলিয়া।

Advertisement

আরও পড়ুন: কী ভাবে ইয়েমেন যুদ্ধের ‘মুখ’ হয়ে উঠল এই শিশু!

কিন্তু শেষমেশ কী ভাবে বাবা কে চিনতে পারলো আমিলিয়া? আমিলিয়ার মা সুফি জানিয়েছেন যে, প্রতিদিন আমিলিয়ার প্রিয় একটি বিশেষ বই তাকে পড়ে শোনাতেন জেরেমি। সেদিনও যখন জেরেমি সেই বইটি থেকে আমিলিয়াকে গল্প পড়ে শোনাতে শুরু করেন, তখনই আমিলিয়া চিনতে পারে তার বাবাকে।

আরও পড়ুন: নিষেধ চাপালে ‘অন্য পথ’, আমেরিকাকে হুমকি কিমের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন