Lottery

ভুল করে কাটা দ্বিতীয় টিকিটেও জ্যাকপট, জিতলেন প্রায় ১৫ কোটি টাকা

পরিবারের সদস্যদের জন্ম তারিখগুলিকে সাজিয়ে একটি নম্বর তৈরি করেন। সেই নম্বরের টিকিটও কাটেন।

Advertisement

সংবাদ সংস্থা

ল্যান্সিং শেষ আপডেট: ২৬ অক্টোবর ২০২০ ১৯:০৯
Share:

প্রতীকী চিত্র।

মিশিগানের এক ব্যক্তি ঠিক করেছিলেন, পরিবারের সদস্যদের জন্মদিন মিলিয়ে টিকিট কাটবেন। কিন্তু একটি কাটতে গিয়ে ভুল করে দু’টি টিকিট কেটে ফেলেন। তাঁর সেই ‘ভুলের মাশুল’ দিতে হল লটারি কোম্পানিকে। জ্যাকপট বিজেতা হয়ে ওই ব্যক্তি পেলেন প্রায় ১৫ কোটি টাকা।

Advertisement

বছর ৫৬-র সমীর মাজাহেম জানিয়েছেন, তিনি মেগা মিলিয়নস ড্রয়ের একটি টিকিট কাটবেন ভেবেছিলেন। অ্যাপ থেকে প্রথমে একটি টিকিট কেটেও ফেলেন। পরিবারের সদস্যদের জন্ম তারিখগুলিকে সাজিয়ে একটি নম্বর তৈরি করেন। সেই নম্বরের টিকিটও কাটেন। কিন্তু অ্যাপ থেকে বেরিয়ে আসার সময় সেটি সেভ করার অপশন আসে। সেভ করতে গিয়ে তিনি ওই একই নম্বরের আরও একটি টিকিট কেটে ফেলেন ভুল করে।

সমীর জানিয়েছেন, তাঁর একই নম্বরের দু’টি টিকিট কাটার ইচ্ছে ছিল না। দু’টি টিকিট কাটলে দ্বিতীয়টি অন্য কোনও নম্বরের কাটতেন যাতে পুরস্কার জেতার সম্ভাবনা বাড়ে। প্রথমে তাঁর একটু মন খারাপও হয়ে যায় দু’টি একই নম্বরের টিকিট কাটা হয়ে যাওয়ায়। কিন্তু ভুল করে তিনি দ্বিগুণ লাভবানই হন। কারণ ওই নম্বরে ১ মিলিয়ন ডলারের জ্যাকপট লেগে যায়। ফলে দু’টি টিকিটে সমীর জেতেন মোট ২ মিলিয়ন আমেরিকান ডলার (ভারতীয় মুদ্রায় প্রায় ১৪ কোটি ৭৯ লাখ ৮০ হাজার টাকা)।

Advertisement

আরও পড়ুন: অ্যামাজনে বুক করা ফোন ক্রেতার বদলে অন্যকে বেচে দিল ডেলিভারি বয়

আরও পড়ুন: দিনের আলোয় ক্যামেরার সামনে রিপোর্টারের ফোন ছিনিয়ে নিয়ে গেল দুষ্কৃতী

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন