Viral

অন্ত্রে হিরে ঢুকিয়ে পাচার করতে গিয়ে বিমানবন্দরে ধৃত যুবক

অন্ত্রের মধ্যে লুকিয়ে রেখেছেন কয়েক প্যাকেট অশোধিত হিরে। এক্স-রে করে দেখা যায় হিরেগুলি রয়েছে তাঁর শরীরের মধ্যেই। নিশ্চিত হওয়ার পরই সেগুলি বার করার ব্যবস্থা করা হয়। আর হিরে পাচারের অভিযোগে গ্রেফতার হন ওই যুবক

Advertisement

সংবাদ সংস্থা

শারজা শেষ আপডেট: ১১ জানুয়ারি ২০২০ ১৫:৫০
Share:

অন্ত্র থেকে উদ্ধার হল হিরে। ছবি: টুইটার থেকে নেওয়া।

এত কষ্ট করেও কোনও লাভ হল না, হিরে পাচার করতে গিয়ে শেষে ধরা পড়তেই হল। হিরেগুলি এক ব্যক্তি ঢুকিয়ে নিয়েছিলেন নিজের শরীরে। শেষ পর্যন্ত ধরা পড়ে গেলেন শুল্ক দফতরের কাছে। তবে সেহিরে খুঁজে বের করা সহজ ছিল না।

Advertisement

আরব আমিরশাহির শারজা বিমানবন্দরের শুল্ক অফিসারদের কাছে আগেই খবর ছিল। গোপন সূত্রে তাঁরা জানতে পেরেছিলেন, এক আফ্রিকান ব্যক্তি আকরিকহিরে নিয়ে ঢুকছেন দেশে। সেই মতো ওত পেতেই ছিলেন তাঁরা। সন্দেহভাজনদের আলাদা করে জেরা করা হচ্ছিল। অভিযুক্তের আচরণ দেখে প্রথমেই কিছুটা সন্দেহ হয় শুল্ক আধিকারিকদের। পরে আরও জেরা করতেই বেরিয়ে আসে তথ্য।

গাল্ফ নিউজ জানিয়েছে, ধৃত আফ্রিকান যুবকের নাম প্রকাশ করা হয়নি। তাঁকে জেরা করার পর জানা যায় তিনি অন্ত্রের মধ্যে লুকিয়ে রেখেছেন কয়েক প্যাকেট অশোধিত হিরে। এক্স-রে করে দেখা যায় হিরেগুলি রয়েছে তাঁর শরীরের মধ্যেই। নিশ্চিত হওয়ার পরই সেগুলি বার করার ব্যবস্থা করা হয়। আর হিরে পাচারের অভিযোগে গ্রেফতার হন ওই যুবক।

Advertisement

আরও পড়ুন: ২৪০ পরিবারকে সরিয়ে মুহূর্তে ধুলোয় মিশিয়ে দেওয়া হল ২টি ১৮ তলা বিল্ডিং!

আরও পড়ুন: ‘আদর’ খেয়ে বেলুনের মতো ফুলে ওঠে এরা, দেখেছেন এমন মাছ?

ওজন করে দেখা গিয়েছে হিরেগুলির মোট ওজন ২৯৭ গ্রাম। ভারতীয় মুদ্রায় এর দাম প্রায় ৬৩ লাখ ৮৯ হাজার টাকা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন