Bizarre

এই অদ্ভুত দর্শন সামুদ্রিক প্রাণীর দাম আকাশ ছোঁয়া

ব্রিটেনের সমুদ্র সৈকতে ভেসে এল অদ্ভুত দর্শন সামুদ্রিক প্রাণী। সেই প্রাণীর ছবি-ভিডিয়ো নিয়েই এখন মেতেছে সোশ্যাল মিডিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২০ ১৫:১৪
Share:

এই সামুদ্রিক প্রাণী ঘিরেই উৎসাহিত নেটাগরিকরা। ছবি ফেসবুক থেকে নেওয়া।

ব্রিটেনের সমুদ্র সৈকতে ভেসে এল অদ্ভুত দর্শন সামুদ্রিক প্রাণী। সেই প্রাণীর ছবি-ভিডিয়ো নিয়েই এখন মেতেছে সোশ্যাল মিডিয়া।

Advertisement

৪৭ বছরের মার্টিন গ্রিন সম্প্রতি পরিবার নিয়ে ঘুরতে গিয়েছিলেন নর্থ ওয়েলসের কারনারফোন সমুদ্র সৈকতে। সেখানে একটি কাঠের টুকরো মতো বস্তু পড়ে থাকতে দেখেন। প্রথমে তিনি ভেবেছিলেন সমুদ্র থেকে কাঠের টুকরো ভেসে এসেছে। কিন্তু কাছে যেতেই বুঝতে পারেন সেটি আসলে সামুদ্রিক প্রাণীর কলোনি।

সেই প্রাণীর ছবি-ভিডিয়ো তিনি ফেসবুকে পোস্ট করেছেন। যা ইতিমধ্যেই ভাইরাল। সে দেশের এক সংবাদ মাধ্যমকে এই প্রাণীর ব্যাপারে তিনি বলেছেন, ‘‘আমার স্ত্রী জেম্মা প্রথম এটি দেখতে পেয়েছিলেন। সে আমাকে বলে, ওই দেখো কী পড়ে রয়েছে।’’ দেখুন সেই পোস্ট—

Advertisement

গ্রিন ও তাঁর ছেলে গুগ্‌লে সার্চ করে দেখেন এটি এক ধরনের বার্নাকলস। এই বিরল প্রজাতির বার্নাকল স্পেন ও পর্তুগালে খুব জনপ্রিয় খাবার। একটি বার্নাকল সেখানে প্রায় ২৫ পাউন্ডে বিক্রি হয়। কারনারফোন সৈকতে ছিল দু’হাজারেরও বেশি বার্নাকল। অর্থাৎ সামুদ্রিক প্রাণীর ওই ঝাঁকের দাম হতে পারে প্রায় ৫০ হাজার পাউন্ড। অর্থাৎ ভারতীয় মু্দ্রায় প্রায় ৪৮ লক্ষ টাকা।

যদিও ওই সৈকতের ঠিক কোথায় সামুদ্রিক প্রাণীর দেখা মিলেছে তা নির্দিষ্ট করে জানাননি গ্রিন। কারণ, সুযোগ সন্ধানী লোকেরা সেই ঝাঁক নষ্ট করতে পারেন এই আশঙ্কাতেই জায়গার অবস্থান তিনি নির্দিষ্ট করে জানাননি।

আরও পড়ুন: পরিচয়পত্রে এ বার থাকবে মায়েরও নাম, বদল আফগান আইনে

আরও পড়ুন: ‘অরুণাচলকে স্বীকৃতিই দেয়নি চিন’, সঙ্ঘাত উস্কে ফের মন্তব্য বেজিংয়ের

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন