Viral

Viral: গোটা দ্বীপে পড়শি মোটে এক, বিক্রি হচ্ছে প্রায় চারশো বছরের পুরনো এই বাড়ি, দাম...

কোথায় রয়েছে এমন স্বপ্নের বাড়ি? উত্তর ওয়েলসের অ্যাঙ্গলসের অদূরে একটি ছোট্ট দ্বীপে রয়েছে এমন স্বপ্নের দুনিয়া।

Advertisement

সংবাদ সংস্থা

লন্ডন শেষ আপডেট: ২৫ জুলাই ২০২১ ১৩:৩২
Share:

এই বাড়ির ঠিকানা উত্তর ওয়েলসের অ্যাঙ্গলসের অদূরে একটি ছোট্ট দ্বীপ। ছবি: সংগৃহীত।

লোকজন বিশেষ সহ্য করতে পারেন না? লোকচক্ষুর আড়ালে থাকতে পছন্দ করেন? অফিসের গুরুত্বপূর্ণ কাজকর্ম নিরিবিলিতে বসে সারতে চান? কারণ যা-ই হোক না কেন, পকেটে রেস্ত থাকলে কিনে ফেলতে পারেন আপনার স্বপ্নের বাড়ি। খরচ, ন’কোটি ২০ লক্ষ টাকা। পড়শি হিসাবে মাত্র এক জনকেই পাবেন। ফলে লোকচক্ষুর আড়ালে নিরিবিলিতে বসে কাজের সুযোগ বা কদাচিৎ পড়শির মুখদর্শন— সবেরই সম্ভাবনা বেশ উজ্জ্বল।

কোথায় রয়েছে এমন বাড়ি? এই বাড়ির ঠিকানা উত্তর ওয়েলসের অ্যাঙ্গলসের অদূরে একটি ছোট্ট দ্বীপ। ওই দ্বীপে পড়শি হিসাবে পাবেন মাত্র এক জনকে। সে দ্বীপের বাড়ি বিক্রির বিজ্ঞাপন দিয়েছে ব্রিটেনের একটি ওয়েবসাইট।

Advertisement

ব্রিটেনের একটি ওয়েবসাইটের বিজ্ঞাপনে দাবি করা হয়েছে, গত ১৭ শতকে এই কটেজটি গড়ে তোলা হয়েছিল। ছবি: সংগৃহীত।

কী রয়েছে ওই বাড়িটিতে? ওই ওয়েবসাইটটি জানিয়েছে, এক একরের দুই-তৃতীয়াংশ জুড়ে থাকা বাড়িটিতে রয়েছে অতিথি আপ্যায়নের জন্য চারটি ঘর। পাঁচটি বেডরুম। সঙ্গে দু’টি বাথরুম। রান্নাঘরের পাশেই রয়েছে যাবতীয় প্রয়োজনীয় জিনিসপত্র রাখার ঘর। পড়াশোনার জন্য পাবেন স্টাডিরুম। খানাপিনা করতে বিশাল সাইজের ডাইনিং রুমের কথাও জানাতে ভোলেনি ওই ওয়েবসাইটটি। এতেই শেষ নয়। শুধুমাত্র রোদ পোহানোর জন্য আস্ত একটি ঘর রয়েছে। সঙ্গে অবশ্যই বড়সড় বাগান। গাড়ি রাখার জন্য গ্যারাজ ব্লক রয়েছে বাড়ি থেকে মাত্র পাঁচ মিনিট দূরের হাঁটাপথে। দ্বীপের পথচারীদের জন্য নিজস্ব রাস্তাও রয়েছে।

ওই ওয়েবসাইটির বিজ্ঞাপনে দাবি করা হয়েছে, গত ১৭ শতকে ওই কটেজটি গড়ে তোলা হয়েছিল। সে সময় অবশ্য দু’জন মৎস্যজীবীর দু’টি বাড়ি ছিল। তবে এ মুহূর্তে ওই দ্বীপে মাত্র এক জনই বাসিন্দা রয়েছেন।

Advertisement
(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন