Drone

করোনার বিরুদ্ধে লড়াইয়ে সামনের সারির সেনাদের কুর্নিশ সোলের আকাশ থেকে

ড্রোন শো-এ শুধু চিকিত্সা, চিকিত্সা কর্মীদের ধন্যবাদ দেওয়াই নয়, করোনা নিয়ে নানান বার্তাও ফুটে ওঠে। সেখানে মাস্ক পরা, হাত স্যানিটাইজ করার বার্তা দেওয়া হয়।

Advertisement

সংবাদ সংস্থা

সোল শেষ আপডেট: ০৯ জুলাই ২০২০ ১৮:৫৭
Share:

সিওলের আকাশে ড্রোন শো। ছবি: টুইটার থেকে নেওয়া।

করোনা প্রায় নিয়ন্ত্রণে এই দেশটিতে, দৈনিক সংক্রমণের হারও। তাই সেই লড়াইয়ে যাঁরা সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন, তাঁদের সম্মান জানাতে কয়েক শো ড্রোন উড়ল রাতের আকাশে। ড্রোনের ছোট ছোট আলোর মালায় তৈরি হল ধন্যবাদের বার্তা।

Advertisement

দক্ষিণ কোরিয়ার রাজধানী সিওলে হান নদীর ধারে এই ড্রোন শো-এর আয়োজন করা হয়। সেখানে প্রায় ৩০০ ড্রোন আকাশে ওড়ানো হয় বলে জানা গিয়েছে। এই ড্রোন শো-এর আয়োজন করে দক্ষিণ কোরিয়ার ভূমি, পরিকাঠামো এবং পরিবহণ মন্ত্রক।

ড্রোন শো-এ শুধু চিকিত্সা, চিকিত্সা কর্মীদের ধন্যবাদ দেওয়াই নয়, করোনা নিয়ে নানান বার্তাও ফুটে ওঠে। সেখানে মাস্ক পরা, হাত স্যানিটাইজ করার বার্তা দেওয়া হয়। দক্ষিণ কোরিয়ার জাতীয় পতাকাও ফুটে ওঠে আকাশে। প্রায় ১০ মিনিট চলে এই ড্রোন শো।

Advertisement

আরও পড়ুন: এই জনপ্রিয় মিমটির উৎস কোথায়? অবশেষে মিলল উত্তর

আরও পড়ুন: কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায় কনটেনমেন্ট জোনগুলি দেখে নিন

এই ড্রোন শো হবে, আগে থেকে কোথাও প্রচার করা হয়নি। কারণ প্রশাসন চায়নি ড্রোন শো দেখতে ভিড় হোক। কিন্তু শো শুরু হয়ার পর তা সোশ্যাল মিডিয়ার বিভিন্ন প্ল্যাটফর্মে লাইভ স্ট্রিমিং করা হয়।

দেখুন সেই ভিডিয়ো:

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন