USA

উধাও মনোলিথ, আগমনের রহস্য মেটার আগেই গায়েব

ফেসবুক পেজে লেখা হয়েছে, “এই মনোলিথ নির্মাণটি পৃথিবীর, না বাইরের কেউ বসিয়েছিল সে সম্পর্কে আমরা সত্যিই কিছু জানি না। তবে কোনও আজানা ব্যক্তি বা অন্য কেউ সেটি তুলে নিয়ে গিয়েছে এ বিষয়টি নিশ্চিত।”

Advertisement

সংবাদ সংস্থা

সল্ট লেক সেটি, আমেরিকা শেষ আপডেট: ৩০ নভেম্বর ২০২০ ১৭:০৩
Share:

রহস্যময় সেই মনোলিথ। ফেসবুক থেকে নেওয়া ছবি।

কোথা থেকে এসেছিল আর কোথায় গেল– দুই নিয়েই রহস্য। হঠাৎই আমেরিকার উটাহ্‌র মরুভূমিতে একটি ধাতব ত্রিকোণাকার বস্তু দেখা যায়। এ বার সেটি উধাও হয়ে গেল। সেটি কোথা থেকে এসেছিল তাও যেমন জানা যায়নি, তেমনই কে বা কারা তা তুলে নিয়ে গেল সে সম্পর্কেও কোনও ধারণা করা যাচ্ছে না।

Advertisement

আমেরিকার দ্য ব্যুরো অব ল্যান্ড ম্যানেজমেন্ট রবিবার জানিয়েছে, ত্রিকোণাকার ওই বস্তুটি যেখানে ছিল সেখানে আর নেই। তাদের ফেসবুক পেজে লেখা হয়েছে, “এই মনোলিথ নির্মাণটি পৃথিবীর, না বাইরের কেউ বসিয়েছিল সে সম্পর্কে আমরা সত্যিই কিছু জানি না। তবে কোনও আজানা ব্যক্তি বা অন্য কেউ সেটি তুলে নিয়ে গিয়েছে এ বিষয়টি নিশ্চিত।”

প্রসঙ্গত, গত ১৮ নভেম্বর এই রহস্যময় বস্তুটিকে সেই মরুভূমিতে প্রথম দেখা গিয়েছিল। ১০ থেকে ১২ ফুট উচ্চতার এই বস্তুটি ঠিক কী, তা নিয়ে জল্পনা শুরু হয়। কিন্তু সেই সব জল্পনা মেটার আগেই উধাও হয়ে যায় সেটি।

Advertisement

যেখানে মনোলিথটি ছিল সেখানকার কয়েকটি ছবিও পোস্ট করা হয়েছে আমেরিকার এই সরকারি সংস্থার তরফে। তাতে দেখা যাচ্ছে, মনোলিথটির জায়গায় ত্রিকোণাকার একটি দাগ রয়েছে কেবল মাত্র। শুক্রবার রাত্রে নাকি সেটি তুলে নিয়ে যাওয়া হয়েছে বলে জানা গিয়েছে। রবিবার বিষয়টি জানাজানি হয়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

আনন্দবাজার অনলাইন এখন

হোয়াট্‌সঅ্যাপেও

ফলো করুন
অন্য মাধ্যমগুলি:
Advertisement
Advertisement
আরও পড়ুন